বিশ্বকাপে গোল্ডেন ডাক মারার চতুর্থ ব্যাটসম্যান হলেন শান্ত 

সংগৃহীত ছবি

বিশ্বকাপে গোল্ডেন ডাক মারার চতুর্থ ব্যাটসম্যান হলেন শান্ত 

অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকার ৩৮৩ রানের পাহাড়সম লক্ষ্য পাড়ি দিতে গিয়ে উল্টো পিষ্ট হতে বসেছে বাংলাদেশ। ম্যাড়ম্যাড়ে শুরুতে উইকেট না হারালেও প্রথম উইকেট হারাতেই তাসের মতো ভেঙে পড়েছে টাইগারদের ইনিংস। এতে রান তাড়ায় অল্পতেই গুঁটিয়ে যাওয়ার শঙ্কায় পড়েছে লাল সবুজের প্রতিনিধিরা।

দলীয় রান ৩০ থেকে ৩১ করতে মাত্র আট বলেই তিন উইকেট হারায় টাইগাররা।

থিতু হতে হতেই ফিরেন ওপেনার তানজিদ তামিম। আগের ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করা নাজমুল হোসেন শান্ত প্রথম বলটাও খেলতে পারলেন না ঠিকঠাক। সাকিব আল হাসানও খোঁচা দিয়ে কিপারকে ক্যাচ দিয়েছেন!

গোল্ডেন ডাক মারা শান্ত অবশ্য এদিন ভিন্ন রকম এক রেকর্ডও গড়েছেন। বিশ্বকাপের এক আসরে টপ অর্ডারে (১-৩ নম্বর) ব্যাটিং করে একাধিকবার প্রথম বলেই ০ (শূন্য) রানে আউট হয়ে যাওয়া চতুর্থ ব্যাটসম্যান হলেন শান্ত।

 

এর আগে শ্রীলঙ্কার রমেশ কালুভিতারানা (১৯৯৬), ইংল্যান্ডের জনি বেয়ারস্টো (২০১৯) ও নিউজিল্যান্ডের মার্টিন গাপটিলের (২০১৯) এই অনাকাঙ্ক্ষিত রেকর্ড গড়েছিলেন।

মঙ্গলবার (২৪ অক্টোবর) মুম্বাইয়ে আগে ব্যাটিং করে হাত খুলে খেলার সুবিধাটা কাজে লাগিয়ে প্রোটিয়ারা পৌঁছে যায় ৫ উইকেটে ৩৮২ রানে। ওপেনার কুইন্টন ডি কক শতক (১৭৪) করেছেন। অর্ধশতক করেছেন এইডেন মার্করাম (৬০) ও হাইনরিখ ক্লাসেন (৯০)।

এরপর দক্ষিণ আফ্রিকা ৩৮৩ রানের বড় লক্ষ্য দিয়েছিল বাংলাদেশকে। জবাবে ব্যাট করছে টাইগাররা। এরই মধ্যে ৬ উইকেট হারিয়ে বিশাল ব্যবধানে হারের অপেক্ষায় আছে লাল সবুজের দল।

news24bd.tv/কেআই