২৬ বছরের পুরনো স্মৃতি ফিরিয়ে রিয়ালকে জেতালেন বেলিংহাম 

সংগৃহীত ছবি

২৬ বছরের পুরনো স্মৃতি ফিরিয়ে রিয়ালকে জেতালেন বেলিংহাম 

অনলাইন ডেস্ক

তিনি মূলত মিডফিল্ডার। তবে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর গোল করার দায়িত্বটা যেন একাই কাঁধে তুলে নিয়েছে জুড বেলিংহাম। গতকাল রাতে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ব্রাগার বিপক্ষে আবার গোল করেছেন তিনি। যে গোলে ফিরেছে প্রায় ২৬ বছর আগের এক ইতিহাস।

রিয়ালও পেয়েছে স্বস্তির জয়।  

গ্রুপ 'সি' এর ম্যাচে ব্রাগার মাঠ এস্তাদিও মিউনিসিপাল থেকে রিয়াল ফিরেছে ২-১ গোলের জয় নিয়ে। দীর্ঘদিনের গোলখরা কাটিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো। রিয়ালের জয়সূচক গোলটি করেন বেলিংহাম।

চ্যাম্পিয়নস লিগের এবারের মৌসুমে গ্রুপ পর্বের প্রথম তিন ম্যাচ খেলে সবকটিতে গোল করলেন এই ইংলিশ মিডফিল্ডার।

বেলিংহামের আগে রিয়ালের জার্সি গায়ে সবশেষ এমন কীর্তি ছিল ক্রিস্টিয়ান কারেম্বুর। ১৯৯৭-১৯৯৮ মৌসুমে রিয়ালের হয়ে গ্রুপ পর্বের প্রথম তিন ম্যাচের সবকটিতে গোল করেন এই ফরাসি মিডফিল্ডার।

ম্যাচের ১৬ মিনিটে রিয়ালের হয়ে গোলখাতা খোলেন রদ্রিগো। চলতি মৌসুমে এটি তার প্রথম গোল। দ্বিতীয় গোলের জন্য রিয়ালকে অপেক্ষা করতে হয় ম্যাচের ৬০ মিনিট পর্যন্ত। বাঁ প্রান্ত থেকে ভিনিসিয়ুস জুনিয়রের বাড়ানো বল ঠাণ্ডা মাথায় মাটি কামড়ানো শটে জালে পাঠান বেলিংহাম।

এরপর অবশ্য একটি গোল শোধ দেয় ব্রাগা। বেলিংহামের গোলের ২ মিনিট পরেই আলভারো দালো গোলটি করেন। যদিও তাতে ফলাফলে আসেনি কোনো পরিবর্তন।  

এদিকে, একই গ্রুপের অপর ম্যাচে ইউনিয়ন বার্লিনের মাঠ থেকে ১-০ গোলের জয় নিয়ে ফিরেছে নাপোলি। ৬৫ মিনিটে জিয়াকমো রাস্পাদোরির গোলে পূর্ণ ৩ পয়েন্ট অর্জন করে ইতালিয়ান ক্লাবটি।

তিন ম্যাচ শেষে ৯ পয়েন্ট নিয়ে 'সি' গ্রুপের শীর্ষে আছে রিয়াল। ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে নাপোলি। ব্রাগার ৩ পয়েন্ট নিয়ে তিনে, আর কোনো পয়েন্ট না পাওয়া বার্লিনের অবস্থান সবার তলানিতে।

news24bd.tv/SHS