বিএনপির সমাবেশের সিদ্ধান্ত নেবে ডিএমপি : স্বরাষ্ট্রমন্ত্রী

সংগৃহীত ছবি

বিএনপির সমাবেশের সিদ্ধান্ত নেবে ডিএমপি : স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

শান্তিপূর্ণ সমাবেশ করলে বিএনপিকে কোনো বাধা দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তবে বিএনপি সংবিধানের ফ্রেমওয়ার্কারের বাইরে কিছু করলে আইন-শৃঙ্খলা বাহিনী তাদের দায়িত্ব পালন করবেন বলেও জানিয়েছেন তিনি।

আজ বুধবার (২৫ অক্টোবর) সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

বিএনপির সমাবেশ কোথায় হবেসাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, এটা ডিএমপি জানাবে।

তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, ‘আপনারা কমিশনার সাহেবকে এ বিষয়ে প্রশ্ন করেন। ’

তিনি আরও বলেন, বিএনপি সমাবেশের অনুমোদনের অনুরোধ যেটা করেছে, ঠিক কীভাবে করেছে, আমাদের পুলিশ কমিশনার সেটা জানেন। তারা সারা বাংলাদেশ থেকে যারাই বিএনপি করেন, সবাইকে ঢাকায় নিয়ে আসবেন, কোনো সদস্যই বাদ থাকবে না—সেরকম আমরা শুনছি। সেরকম যদি হয়, তাহলে এত লোক ঢাকায় এলে একটা অন্য ধরনের পরিস্থিতি হতে পারে।

সেজন্যই আমাদের কমিশনার সাহেব তাদেরকে কোথায় সমাবেশটা করতে দেবেন, সেটা কমিশনার সাহেব বুঝবেন। তিনি সেভাবেই সিদ্ধান্ত দেবেন।

এসময় বিএনপির মহাসমাবেশের ফলে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হবে কিনা এ প্রশ্ন করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘২৮ অক্টোবরের মহাসমাবেশ সামনে রেখে জনগণের জানমাল রক্ষায় অর্পিত দায়িত্ব পালন করবে র‌্যাব। ঢাকার প্রবেশমুখে চেকপোস্ট বসানো হবে। ’

সরকার পতনের বিষয়ে বিএনপির হুঁশিয়ারির বিষয়ে তিনি বলেন, ‘দেখুন, সরকার তো এমন কোনোকিছু না যে ধাক্কা দিলে পড়ে যাবে। এদেশে গণতান্ত্রিক সরকার আছে। ভোটের মাধ্যমে তারা ক্ষমতায় এসেছে। আইন-শৃঙ্খলা বাহিনী তাদের দায়িত্ব পালন করবেন। ’

news24bd.tv/SHS