অঘটন কী আজও ঘটাবে নেদারল্যান্ডস?  

সংগৃহীত ছবি

অঘটন কী আজও ঘটাবে নেদারল্যান্ডস?  

অনলাইন ডেস্ক

অঘটন কী আজও ঘটাবে নেদারল্যান্ডস? দক্ষিণ আফ্রিকাকে যেভাবে হারিয়েছিলো, সেভাবে কী আজও অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের লক্ষ্য নির্ধারণ করেছে তারা? করাটাই স্বাভাবিক। তবে, সে ক্ষেত্রে টস জয়টা ছিল তাদের জন্য গুরুত্বপূর্ণ।

কিন্তু ভাগ্যের এ খেলায় হেরে যেতে হলো নেদারল্যান্ডসকে। দিল্লির ফিরোজ শাহ কোটলায় (বর্তমানে অরুন জেটলি স্টেডিয়াম) টস করতে নেমে অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্সের কাছে হেরেছেন নেদারল্যান্ডস অধিনায়ক স্কট এডওয়ার্ডস।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন অস্ট্রেলিয়া অধিনায়ক। ফিল্ডিং করতে পাঠালেন ডাচদের।

মূলত দিল্লির এই স্টেডিয়ামের উইকেট ব্যাটিং বান্ধব। এই স্টেডিয়ামের প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকা ৪২৮ রানের বিশাল স্কোর তুলেছিলো।

অস্ট্রেলিয়াও এ কারণে প্রথমে ব্যাট করে বড় স্কোর গড়তে চায়। একটি পরিবর্তন আনা হয়েছে অস্ট্রেলিয়া দলে। গোড়ালিতে হালকা অস্বস্তি আছে তার। এর কারণে বাদ দেয়া হয়েছে মার্কাস স্টইনিসকে। দলে নেয়া হয়েছে ক্যামেরন গ্রিনকে।

নেদারল্যান্ডস চেয়েছিলো প্রথমে বোলিং করতে। টস জিতলেও বোলিংয়ের সিদ্ধান্তই নিতেন তিনি। সে ক্ষেত্রে টস হেরেও ক্ষতি হয়নি ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডসের। কোনো পরিবর্তন আনা হয়নি একাদশে।

অস্ট্রেলিয়া একাদশ
ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মারনাস লাবুশেন, জস ইংলিস (উইকেটরক্ষক), ক্যামেরন গ্রিন, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, জশ হ্যাজলউড, অ্যাডাম জাম্পা।

নেদারল্যান্ডস একাদশ
ভিক্রামজিৎ সিং, ম্যাক্স ও’দাউদ, কলিন অ্যাকারম্যান, বাস ডি লিডি, তেজা নিদামানুরু, স্কট এডওয়ার্ডস (উইকেটরক্ষক ও অধিনায়ক), সাইবরান্ড এঙ্গেলব্রেখট, লোগান ফন বিক, রোয়েলফ ফন ডার মারউই, আরিয়ান দত্ত, পল ফন মিকেরেন।

news24bd.tv/A