টনি ব্লেয়ারের সাথে সাক্ষাতে যা বললেন আইসিটি প্রতিমন্ত্রী

টনি ব্লেয়ারের সাথে সাক্ষাতে যা বললেন আইসিটি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের সাথে সাক্ষাত করেছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। এসময় দুদেশের প্রযুক্তি খাতের বিষয়ে সহযোগিতার কথা ব্যক্ত করেন প্রতিমন্ত্রী।

এছাড়াও টনি ব্লেয়ার ইনস্টিটিউট আয়োজিত নৈশভোজে অংশগ্রহণ করেন প্রতিমন্ত্রী পলক। এসময় তিনি বলেন, আমাদের লক্ষ্য জিরো ডিজিটাল ডিভাইড নিশ্চিত করতে একসাথে কাজ করা।

স্মার্ট সিটিজেন, স্মার্ট গভর্নমেন্ট, স্মার্ট ইকোনমি এবং স্মার্ট সোসাইটি এ ৪টি স্তম্ভের ওপর ভিত্তি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৪১ সাল নাগাদ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের রূপরেখা তুলে ধরেন তিনি।

প্রযুক্তির শক্তিকে কাজে লাগিয়ে বিশ্বকে আরও ভাল আবাস ভূমি হিসেবে গড়ে তুলতে প্রতিশ্রুতি ব্যক্ত করায় প্রতিমন্ত্রী টনি ব্লেয়ারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মঙ্গলবার বেলজিয়ামের ব্রাসেলসে অনুষ্ঠিত টেক অ্যাক্সিলারেটর প্রোগ্রাম ২০২৩ এর 'হার্নেসিং দ্যা টেকনোলজি রেভোলিউশন: আ নিউ ভিশন ফর দ্যা স্টেট' শীর্ষক সেশনের পর এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এসময় যুক্তরাজ্যের সাবেক এ প্রধানমন্ত্রী ও টনি ব্লেয়ার ইনস্টিটিউট ফর গ্লোবাল চেঞ্জের প্রতিষ্ঠাতা প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সরকার কীভাবে জনগণের জীবনমান উন্নত এবং আরও সমৃদ্ধ ভবিষ্যৎ গড়তে পারে সে বিষয়ে অনুপ্রেরণাদায়ী মতামত ব্যক্ত করেন।

তিনি ডিজিটাল অবকাঠামোতে বিনিয়োগ, উদ্ভাবনকে সমর্থন এবং প্রযুক্তিকে যথাযথভাবে নিয়ন্ত্রণ ও পরিচালিত করার ওপর গুরুত্বারোপ করেন।

news24bd.tv/FA