জুয়েলারি ব্যবসায়ীদের সেবার পরিধি বাড়াতে ১৪ প্রতিষ্ঠানের সঙ্গে বাজুসের চুক্তি 

সংগৃহীত ছবি

জুয়েলারি ব্যবসায়ীদের সেবার পরিধি বাড়াতে ১৪ প্রতিষ্ঠানের সঙ্গে বাজুসের চুক্তি 

অনলাইন ডেস্ক

স্বর্ণ ব্যসবায়ীদের সেবার পরিধি বাড়ানোর অংশ হিসেবে স্বনামধন্য ৬টি হাসপাতাল,  ৮টি তারকা হোটেল ও রেস্তোরাঁর সঙ্গে কর্পোরেট চুক্তি স্বাক্ষর করেছে দেশের ঐতিহ্যবাহী পণ্যভিত্তিক সর্ববৃহৎ বাণিজ্য সংগঠন বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন-বাজুস।  আজ রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে বাজুস কার্যালয়ে ১৪টি প্রতিষ্ঠানের সঙ্গে এ চুক্তি স্বাক্ষরিত হয়। বাজুসের সহকারী মহাব্যবস্থাপক (মানব সম্পদ ও প্রশাসন) মো. তানভীর আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

অনুষ্ঠানে সংগঠনটির সাবেক সভাপতি ও বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপের চেয়ারম্যান এম. এ. ওয়াদুদ খান বাজুসের পক্ষ থেকে চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে বাজুসের উপদেষ্টা রুহুল আমিন রাসেলের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাজুসের সহ-সভাপতি মো. রিপনুল হাসান ও সহ-সম্পাদক মাসুদুর রহমান।

অনুষ্ঠানে এম. এ. ওয়াদুদ খান বলেন, বাজুস প্রতিষ্ঠার পর থেকে আজ প্রথম কর্পোরেট চুক্তিতে আবদ্ধ হলো। বাজুসের সদস্যদের প্রয়োজনের কথা চিন্তা করে ক্রমান্বয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে কর্পোরেট চুক্তি করা হবে। তিনি আরও বলেন, এই চুক্তির মাধ্যমে বাজুসের সদস্যরা সাশ্রয়ী মূল্যে চুক্তিবদ্ধ হাসপাতালগুলোতে চিকিৎসাসেবা গ্রহণ করতে পারবে এবং চুক্তিবদ্ধ তারকা হোটেলগুলোতে বিভিন্ন সামাজিক অনুষ্ঠান আয়োজনের ক্ষেত্রে অগ্রাধিকার ও ছাড় পাবে।

মো. রিপনুল হাসান তার বক্তব্যে বলেন, বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর দায়িত্ব গ্রহণের পর থেকে বাজুস সদস্যদের সেবার আওতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তারই প্রচেষ্টায় আজ দেশের স্বনামধন্য হাসপাতাল ও বিখ্যাত হোটেলের সঙ্গে কর্পোরেট চুক্তি করতে সক্ষম হয়েছি।

মাসুদুর রহমান বলেন, বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীরের দূরদর্শী চিন্তা-ভাবনার ফলে বাজুস আজ কর্পোরেট জগতে প্রবেশ করেছে। যার মাধ্যমে আমরা পূরণ করতে পারবো সদস্যদের প্রত্যাশিত লক্ষ্য।

অনুষ্ঠানে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের পক্ষ থেকে জেনারেল ম্যানেজার রবিন জেমস এডুয়ার্ড, রেডিসন ব্লু-এর পক্ষ থেকে পরিচালক মো. নজরুল ইসলাম, দ্য ওয়েস্টিন-এর পক্ষ থেকে জেনারেল ম্যানেজার স্টেফেন ম্যাসি, ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোটের পক্ষ থেকে প্রোগ্রাম ম্যানেজার আল-আমিন, হলিডে ইনন-এর পক্ষ থেকে ম্যানেজার মাহফুজা মাসুদ চৌধুরী, ফার্স হোটেল অ্যান্ড রিসোট-এর পক্ষ থেকে সিনিয়র সহকারী ব্যবস্থাপক আনোয়ার পারভেজ, গ্র্যান্ড সিলেট হোটেলস অ্যান্ড রিসোট-এর পক্ষ থেকে ইয়ামেনুল হক, দ্য রিয়ো লাউঞ্জ-এর পক্ষ থেকে সহকারী ব্যবস্থাপক মাহাবুব আলম, এভার কেয়ার হাসপাতাল-এর পক্ষ থেকে মহাব্যবস্থাপক এ এম আবুল কাশেম রনি, ইউনাইটেড হাসপাতাল-এর পক্ষ থেকে জিএম (বিজনেস কমিউনিকেশন) ডা. ফজলে রাব্বি খান, ল্যাবএইড হাসপাতাল- এর পক্ষ থেকে উপ-ব্যবস্থাপক জাহিদুর রহমান, ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল-এর পক্ষ থেকে সহকারী মহাব্যবস্থাপক এরশাদুল হক, আজগর আলী হাসপাতাল-এর পক্ষ থেকে ডিজিএম-গাজী জে ইউ আহমেদ, ইউনির্ভাসাল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল-এর পক্ষ থেকে সহকারী মহাব্যবস্থাপক এ কে এম শাহেদ হোসেন স্বাক্ষর করেন।

চুক্তিবদ্ধ হোটেলগুলো যে সব সুবিধা প্রদান করবে:

১. প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল: রুম ভাড়া- ৫০%, ভেনু ভাড়া- ৫০%, খাবার- ১৫%, হেল্থ ক্লাব-২০%, স্পা ও সেলুন-১৫% ছাড় প্রদান করবে।

২. রেডিসন ব্লু, রুম ভাড়া- ২০%, ভেনু ভাড়া- ১০%, খাবার- ১০%, হেল্থ  ক্লাব- ২০%, স্পা ও সেলুন-২০% ছাড় প্রদান করবে।

৩. দ্য ওয়েস্টিন: রুম ভাড়া- ৬০%, খাবার- ১৫%, হেল্থ  ক্লাব- ১৫%, স্পা ও সেলুন-১৫% ছাড় প্রদান করবে।

৪. ঢাকা রিজেন্সি হোটেল এন্ড রিসোট: রুম ভাড়া- ৫০%, ভেনু ভাড়া- ফ্রি, খাবার- ১৫%, হেল্থ  ক্লাব-৪০%, স্পা ও সেলুন-২০% ছাড় প্রদান করবে।

৫. হলিডে ইনন: রুম ভাড়া- ৪০%, ভেনু ভাড়া- ৪০%, খাবার- ১৫%, হেল্থ ক্লাব- ১০%, স্পা ও সেলুন-২০% ছাড় প্রদান করবে।

৬. ফার্স হোটেল অ্যান্ড রিসোট: রুম ভাড়া- ৫০%, ভেনু ভাড়া- ৭০%, খাবার- ৫০%, হেল্থ  ক্লাব- ১৫%, স্পা ও সেলুন-২০% ছাড় প্রদান করবে।

৭. গ্র্যান্ড সিলেট হোটেলস অ্যান্ড রিসোট: রুম ভাড়া- ৫২%, ভেনু ভাড়া- ৪০%, খাবার- ১০%, হেল্থ ক্লাব- ১৫%, স্পা ও সেলুন-২০% ছাড় প্রদান করবে।

৮. দ্য রিয়ো লাউঞ্জ , গুলশান: খাবার- ১০% ছাড় প্রদান করবে।

চুক্তিবদ্ধ হাসপাতালগুলো যেসব সুবিধা দেবে:

১. এভার কেয়ার হাসপাতাল: ল্যাব- ০৫%, রেডিওলজি- ০৫%, বেড ভাড়া- ০৫%, আইসিইউ/সিসিইউ/সিআইসিইউ-০৫% ছাড় প্রদান করবে।

২. ইউনাইটেড হাসপাতাল: ল্যাব- ২০%, রেডিওলজি- ১০%, বেড ভাড়া- ৫%, আইসিইউ/সিসিইউ/সিআইসিইউ- ১০% ছাড় প্রদান করবে।

৩. ল্যাবএইড হাসপাতাল: ল্যাব- ২০%, রেডিওলজি- ১০%, বেড ভাড়া- ১০%, আইসিইউ/সিসিইউ/সিআইসিইউ-০৫% ছাড় প্রদান করবে।

৪. আজগর আলী হাসপাতাল: ল্যাব- ১০%, রেডিওলজি- ১০%, বেড ভাড়া- ৫%, আইসিইউ/সিসিইউ/সিআইসিইউ-০৩% ছাড় প্রদান করবে।  

৫. ইউনির্ভাসাল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল: ল্যাব- ২৫%, রেডিওলজি- ১৫%, বেড ভাড়া- ১০%,আইসিইউ/সিসিইউ/সিআইসিইউ-১০% ছাড় প্রদান করবে।

এই রকম আরও টপিক