মার্কিন রাষ্ট্রদূত ও বিএনপি নেতাদের সঙ্গে নৈশভোজের ব্যাখ্যা দিলেন ভূমিমন্ত্রী 

সংগৃহীত ছবি

মার্কিন রাষ্ট্রদূত ও বিএনপি নেতাদের সঙ্গে নৈশভোজের ব্যাখ্যা দিলেন ভূমিমন্ত্রী 

শাহনাজ ইয়াসমিন

বুধবার (২৫ অক্টোবর) রাতে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান সৈয়দ আলতাফ হোসেনের বাসায় এক নৈশভোজের আয়োজন করা হয়। মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ও বিএনপি নেতাদের সঙ্গে ওই নৈশভোজে অংশ নেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। বিএনপি নেতাদের সঙ্গে গতরাতের নৈশভোজের ব্যাখ্যা দিয়েছেন তিনি।  

নিউজ টোয়েন্টিফোরকে ভূমিমন্ত্রী বলেন, আলতাফ হাসেনের সঙ্গে দীর্ঘদিনের বন্ধুত্ব আর ব্যবসায়ী হিসেবে বুধবারের রাতের ওই ডিনারে গিয়েছিলাম।

রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে যাইনি। সেখানে পিটার হাস এবং বিএনপি নেতাদের সঙ্গে দেখা হয়েছে। কিন্তু তাদের সঙ্গে কোনো রাজনৈতিক আলোচনা হয়নি। আর রাজনৈতিক আলোচনার ব্যাপারে আমি আগ্রহীও ছিলাম না ।
 
 
উল্লেখ্য, বুধবার রাতে আলতাফ হোসেনের গুলশানের বাসার ওই নৈশভোজে অংশ নেওয়া বিএনপি নেতারা হলেন— দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপির ভাইস-চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীন ফারুক চাঁন, ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আব্দুল আওয়াল মিন্টু; আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য তাবিথ আউয়াল, নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, বিএনপি নেতা মাহবুবুর রহমান ভূঁইয়া, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান সৈয়দ আলতাফ হোসেন।  

নৈশভোজে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস ছাড়াও ছিলেন সিঙ্গাপুরের কনস্যুলার শিলা পিললাই কুয়াই।

এতে আরও অংশ নেন সিঙ্গাপুর দূতাবাসের ভাইস কনস্যুল ইউসুফ মো. আশরাফ এবং আমেরিকান দূতাবাসের চিফ পলিটিক্যাল কাউন্সিলর শারয়েন সি. ফিজারল্ড।

news24bd.tv/আইএএম