১৫৬ রানেই গুটিয়ে গেল ইংল্যান্ড

সংগৃহীত ছবি

১৫৬ রানেই গুটিয়ে গেল ইংল্যান্ড

অনলাইন ডেস্ক

ইংল্যান্ড মানেই আক্রমণাত্মক ব্যাটিং।  কিন্তু লঙ্কানদের বিপক্ষে অল্পতেই গুটিয়ে গেল। বিশ্বকাপে বেঙ্গালুরুর চিন্নস্বামীতে আজ শ্রীলঙ্কার বিপক্ষে বিধ্বংসী ব্যাটিং করতে গিয়ে প্রায় ১৭ ওভার আগেই অলআউট হয়ে গেছে ইংরেজরা।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ৩৩.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৫৬ রান তোলে ইংল্যান্ড।

 

দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান এসেছে স্টোকসের ব্যাট থেকে। শ্রীলঙ্কার হয়ে ৩৫ রানে ৩ উইকেট শিকার করে ইনিংসের সেরা বোলার লাহিরু কুমারা।


এম. চিন্নাস্বামী স্টেডিয়ামে শুরুতেই শ্রীলঙ্কাকে চাপে ফেলে গিয়ে উল্টো নিজেরাই চাপে পড়ে ইংল্যান্ড। ৪৫ রানে ওপেনার দাবিদ মালান ফিরে যাওয়ার পর অল্প সময়ের মধ্যে সাজঘরে ফেরেন জো রুট, জনি বেয়ারস্টো, জস বাটলার এবং লিয়াম লিভিংস্টোন।

মালানকে ফিরিয়ে শ্রীলঙ্কাকে ব্রেক থ্রু এনে দেন মাতিশা পাতিরানার জায়গায় হুট করে বিশ্বকাপ দলে সুযোগ অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুজ। বল হাতে নিজের প্রথম ওভারেই মালানকে (২৮) ফেরান তিনি। পরে তিনি রানআউট করেন জো রুটকে। মাত্র ৩ রান করেই ফেরেন এই অভিজ্ঞ ব্যাটার।

কাসুন রজিতা ইনিংসের ১৪তম ওভারে তুলে নেন ৩০ রান করা জনি বেয়ারস্টোর উইকেট। পরের ওভারে ইংলিশ অধিনায়ক বাটলারকে (৮) ফেরান লাহিরু কুমারা। এক ওভার বাদে সাজঘরের পথে হাঁটেন লিভিংস্টোনও। ১ রান করে তিনি উইকেট দেন লাহিরু কুমারাকে।

একা লড়তে থাকা স্টোকসের সঙ্গে একটা জুটি গড়ার সম্ভাবনা জাগিয়েছিলেন মঈন আলী। তবে তিনিও বাজে শট খেলে উইকেট বিলিয়ে এসেছেন। ম্যাথুজের দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফিরেছেন তিনি। পরের ওভারে মোটামুটি ব্যাট করতে পারা ক্রিস ওকসকে খালি হাতে ফিরিয়ে দিয়ে ইংল্যান্ডকে মোটামুটি খাঁদেই ঠেলে দিয়েছেন রজিতা।

এরপর ইনিংস বেশি বড় করতে পারেননি স্টোকসও। বড় শট খেলতে গিয়ে কুমারার শিকার হন তিনি। ব্যক্তিগত ৪৩ রানে স্টোকস ফিরলে স্কোরবোর্ডে আর ১৯ রান যোগ হতেই থামে ইংল্যান্ডের রানের চাকা। ডেভিড উইলি অপরাজিত থাকেন ১৪ রান করে। ২ রান করে রানআউট হন আদিল রশিদ। ৫ রান করা মার্ক উডের উইকেট তুলে নেন মহিশ তিকশানা।  

news24bd.tv/কেআই