জমি নিয়ে বিরোধ, শেরপুরে কৃষককে কুপিয়ে হত্যা

সংগৃহীত ছবি

জমি নিয়ে বিরোধ, শেরপুরে কৃষককে কুপিয়ে হত্যা

শেরপুর প্রতিনিধি

শেরপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় মো. ইসমাইল হোসেন টাকি (৩০) নামে এক কৃষক নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে সদর উপজেলার ঘুঘরাকান্দি উত্তরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৩ জনকে আটক করেছে পুলিশ।

নিহত ইসমাইল ওই এলাকার আবেদ আলীর ছেলে।

আটক ব্যক্তিরা হলেন একই এলাকার ইয়ার খান, তহুর উদ্দিন ও রুবেল মিয়া।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ১৭ শতাংশ আবাদি জমি নিয়ে সদর উপজেলার ঘুঘুরাকান্দি উত্তরপাড়া গ্রামের ইসমাইল হোসেন ও তার ভাইদের সঙ্গে প্রতিবেশী ইয়ার খানের দীর্ঘদিন ধরে বিরোধ ও মামলা-মোকদ্দমা চলে আসছিল। বৃহস্পতিবার দুপুরে ইসমাইল হোসেন ও তার অন্য ভাইয়েরা বিরোধপূর্ণ ওই জমিতে ট্রাক্টর দিয়ে হাল চাষ করতে যান। ওই সময় প্রতিপক্ষ ইয়ার খানের নেতৃত্বে ১০-১২ জন লোক দেশীয় অস্ত্র নিয়ে ইসমাইল হোসেন ও তার ভাইদের ওপর হামলা করেন।

এতে ইসমাইল হোসেন ধারালো অস্ত্রের আঘাতে ঘটনাস্থলেই নিহত হন। খবর পেয়ে সদর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল বলেন, ওই ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে। পুলিশের সুরতহাল প্রতিবেদনে নিহত ব্যক্তির বুকের ডান পাশে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন দেখা গেছে। লাশ ময়নাতন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে আটক করা হয়েছে। জড়িত অন্যদের আটকের চেষ্টা চলছে।

news24bd.tv/আইএএম

পাঠকপ্রিয়