গ্লোবাল গেটওয়ে ফোরামের ‘আসল আইকন’ প্রধানমন্ত্রী: মোমেন

সংগৃহীত ছবি

গ্লোবাল গেটওয়ে ফোরামের ‘আসল আইকন’ প্রধানমন্ত্রী: মোমেন

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবজাতির কল্যাণে যুদ্ধ ও অস্ত্র প্রতিযোগিতা বন্ধ করার জন্য ফোরাম সম্মেলনে বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়ে সবচেয়ে আকর্ষণীয় বক্তৃতা দিয়ে গ্লোবাল গেটওয়ে ফোরামের ‘আসল আইকন’ হয়ে উঠেছেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বৃহস্পতিবার সম্মেলনের উদ্বোধনী পূর্ণাঙ্গ অধিবেশনে সবচেয়ে আকর্ষণীয় বক্তৃতা দিয়ে শেখ হাসিনা গ্লোবাল গেটওয়ে ফোরামের আসল আইকন বা তারকা হয়ে উঠেছেন।

ব্রাসেলসে প্রধানমন্ত্রীর প্রতিদিনের ব্যস্ততার বিষয়ে গণমাধ্যমকে ব্রিফিংকালে তিনি বলেন, প্রধানমন্ত্রী ফোরাম সম্মেলনে অংশ নেওয়া রাষ্ট্র ও সরকার প্রধানদের পূর্ণ দৃষ্টি আকর্ষণ করেছেন।

বৃহস্পতিবার সকালে ফোরামের সমাপনী পূর্ণাঙ্গ অধিবেশনে প্রধানমন্ত্রীর উপস্থিতির কথা উল্লেখ করে তিনি বলেন, আগের দিনের মতো প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলা ও কুশলর বিনিময়ের জন্য সবাই লাইনে দাঁড়িয়েছেন।

তিনি বলেন, গত রাতে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে গ্লোবাল গেটওয়ে ফোরামে অংশগ্রহণকারী রাষ্ট্র ও সরকার প্রধানদের সম্মানে উরসুলা ভন ডের লেয়নের দেয়া নৈশভোজে অংশ নেন।

তিনি বলেন, নৈশভোজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনী অধিবেশনের ভাষণে মুগ্ধ হয়ে অংশগ্রহণকারীরা প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা ও শুভকামনা জানাতে তাকে ঘিরে থাকায় তিনি ঠিকমতো নৈশভোজ করতে পারেননি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বিচক্ষণ নেতৃত্বে বাংলাদেশকে বিশ্ব মঞ্চে একটি নতুন উচ্চতায় নিয়ে গেছেন এবং সকল বাঙালির তাকে নিয়ে গর্ব করা উচিত।

প্রধানমন্ত্রী ফোরামের অংশগ্রহণকারীদের এবং ইইউ নেতাদের কাছ থেকে করতালি পেয়েছেন উল্লেখ করে তিনি বলেন, পুরো অনুষ্ঠানের আকর্ষণ হয়ে উঠেছেন তিনি।

মোমেন বলেন, আগামী সাধারণ নির্বাচনের মাত্র দুই মাস আগে এ ধরনের প্রশংসা দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

তিনি বলেন, পুরো অনুষ্ঠানের আকর্ষণ হয়ে উঠেছেন শেখ হাসিনা।

সূত্র: বাসস 

পাঠকপ্রিয়