ঢাকার প্রবেশমুখে চলছে র‍্যাব-পুলিশের তল্লাশি

সংগৃহীত ছবি

ঢাকার প্রবেশমুখে চলছে র‍্যাব-পুলিশের তল্লাশি

অনলাইন ডেস্ক

রাজধানীতে বড় দুই রাজনৈতিক দলের পাল্টা-পাল্টি সমাবেশ কেন্দ্র করে ঢাকার প্রবেশপথ আমিনবাজারে চেকপোস্ট বসিয়ে তল্লাশি অভিযান পরিচালনা করছে পুলিশ।

শুক্রবার সকাল থেকে ২য় দিনের মতো ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার এলাকায় আমিনবাজার ২০ শয্যা হাসপাতালের সামনে এই চেকপোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম শুরু হয়।

এসময় তল্লাশি চৌকতে ঢাকাগামী দূরপাল্লার বিভিন্ন যাত্রীবাহী বাস, গণপরিবহন, প্রাইভেটকার, হাইয়েস মাইক্রোবাস, মোটরসাইকেল থামিয়ে জিজ্ঞাসাবাদ করতে দেখা গেছে। এসময় যাত্রীদের মোবাইল, মানিব্যাগসহ সাথে থাকা অন্যান্য ব্যাগ এবং ব্যক্তিগত গাড়ির বিভিন্ন স্থানে তল্লাশি চালানো হয়।

তবে এখন পর্যন্ত কাউকে আটকের খবর পাওয়া যায়নি।

এদিকে চেকপোস্ট কার্যক্রম চালানোর ফলে সড়কে যানবাহনের ধীরগতি দেখা গেছে। এসময় প্রায় ২ কিলোমিটার এলাকায় দীর্ঘ যানজটের তৈরি হয়।

চেকপোস্টের দায়িত্বে থাকা সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রাশিদ বলেন, শনিবার রাজধানীতে দুইটি রাজনৈতিক দলের সমাবেশ আছে।

কেউ যেন ঢাকায় প্রবেশ করে কোনো ধরনের নাশকতা কিংবা বিশৃঙ্খলা তৈরি করতে না পারে, তা নিশ্চিত করতেই আমাদের এই চেকপোস্ট কার্যক্রম চলছে। সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থেই নিয়মিত এই কার্যক্রম পরিচালনা করা হয়।

উল্লেখ্য, আগামী ২৮ অক্টোবর রাজধানীতে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও প্রধান বিরোধীদল বিএনপি পাল্টাপাল্টি রাজনৈতিক সমাবেশ ডেকেছে। এছাড়া মতিঝিল এলাকায় সমাবেশের ঘোষণা দিয়েছে জামায়াতও। এ নিয়ে দেশের রাজনৈতিক অঙ্গনে উত্তেজনা বিরাজ করছে।

news24bd.tv/A

পাঠকপ্রিয়