বিএনপির ২২৭ জন কারাগারে

সংগৃহীত ছবি

বিএনপির ২২৭ জন কারাগারে

অনলাইন ডেস্ক

মহাসমাবেশের আগের দিন বিএনপির ২২৭ নেতাকর্মীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এরমধ্যে ঢাকা মহানগরের ৫০টি থানা এলাকা থেকে গ্রেফতার হয়েছেন ২০৫ জন। এছাড়া ঢাকা জেলার ছয়টি থানা এলাকা থেকে ২২ জন গ্রেফতার হন।

কারাগারে যাওয়া ব্যক্তিদের মধ্যে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মী ছাড়াও সন্দেহভাজন ব্যক্তিরা রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ঢাকা মহানগরের বিভিন্ন এলাকার অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

এরপর শুক্রবার (২৭ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) ও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয় তাদের। পরে বিভিন্ন মামলায় সবাইকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

এর আগে গ্রেফতার ১২৯ জনকে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) আদালতে পাঠিয়েছিল পুলিশ। পরে তাদের কারাগারে পাঠানো হয়। এ নিয়ে দুদিনে ৩৫৬ জনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হলো।

ঢাকার আদালতে বিভিন্ন থানার সাধারণ নিবন্ধন শাখা সূত্রে জানা যায়, ওয়ারী থেকে ২২, যাত্রাবাড়ী থেকে ১৭, কাফরুল থেকে ১৫, পল্লবী থানা এলাকা থেকে ১৯ নেতাকর্মীকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়।

এছাড়া গেণ্ডারিয়া থানা এলাকা থেকে তিনজন, সূত্রাপুর থেকে ছয়, ক্যান্টনমেন্ট থানার এক, খিলক্ষেত থানার তিন, নিউমার্কেট চার, কলাবাগান এক, রামপুরা থানার তিন, তেজগাঁও শিল্পাঞ্চল থানার এক, হাতিরঝিল থানার এক, তেজগাঁও থানার তিন, আদাবর পাঁচ, মোহাম্মদপুর তিন, রমনা থানার তিন, শাহবাগ থানার তিন, কাফরুল থানার ১৫, মতিঝিল থানার তিন, শাহজাহানপুর থানার এক, গুলশান থানার এক, বাড্ডা থানার ছয়, বংশাল থানার ছয়, কোতোয়ালি থানার দুই, চকবাজার থানার ছয়, কামরাঙ্গীরচর থানার ১০, লালবাগ থানার চার, কদমতলী থানার ১৮, শ্যামপুর থানার দুই, হাজারীবাগ থানার ছয়, উত্তরখান থানার পাঁচ, ডেমরা থানার চার, খিলগাঁও থানার আট, মুগদা থানার দুই, দারুসসালাম থানার ১০ ও শাহ আলী থানা এলাকা থেকে ছয়জনকে গ্রেফতার করা হয়।

ঢাকা মহানগর ছাড়াও ঢাকা জেলাধীন কয়েকটি থানা থেকে গ্রেফতার ২২ বিএনপি নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। গ্রেফতার হওয়া নেতাকর্মীদের মধ্যে কেরানীগঞ্জ মডেল থানার নয়জন, দক্ষিণ কেরানীগঞ্জ থানার ছয় ও সাভার থানার সাতজন রয়েছেন।

news24bd.tv/A

পাঠকপ্রিয়