বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে জড়ো হচ্ছে আওয়ামী লীগের নেতাকর্মীরা

সংগৃহীত ছবি

বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে জড়ো হচ্ছে আওয়ামী লীগের নেতাকর্মীরা

অনলাইন ডেস্ক

বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে আওয়ামী লীগকে শনিবারের শান্তি ও উন্নয়ন সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটনের পুলিশ। এ ঘোষণার পরই মঞ্চ তৈরির কাজ শুরু হয়েছে। সেই সঙ্গে জড়ো হচ্ছে নেতাকর্মীরা।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

দেখা গেছে, আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশের জন্য বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে মঞ্চ প্রস্তুতির কাজ চলছে। মঞ্চ তৈরির জন্য এরই মধ্যে সরঞ্জাম, সাউন্ড সিস্টেম আনা হয়েছে। এছাড়া সমাবেশকে ঘিরে নেতাকর্মীরা জড়ো হতে শুরু করেছেন।
উপস্থিত নেতাকর্মীরা বলেছেন, সমাবেশে প্রায় দুই লাখ লোকের সমাগম হবে।

সেই প্রস্তুতি রেখেই মঞ্চ ও আশপাশের মাইকের ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর আগে  দলের কেন্দ্রীয় কার্যালয় ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে নেতাকর্মীরা ভিড় জমান। ঢাকার বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে বিপুল নেতাকর্মী উপস্থিত হন।

শুক্রবার সন্ধ্যা ৬টার পর থেকে ছোট ছোট মিছিল নিয়ে ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে আসতে শুরু করেন নেতাকর্মীরা। তখন অন্তত ১৫ থেকে ২০টি ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল নিয়ে নেতাকর্মীদের জড়ো হতে দেখা যায়।

এরপর সন্ধ্যা পৌনে ৭ টার দিকে মিছিল নিয়ে আসেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন। তিনি  বলেন, ‘আগামীকালের (শনিবার) শান্তি সমাবেশের প্রস্তুতির অংশ হিসেবে সকাল থেকে ঢাকা-৫ নির্বাচনী এলাকার বিভিন্ন জায়গায় নেতাকর্মীদের নিয়ে অবস্থান করেছিলাম। পরবর্তী নির্দেশনা জানার জন্য আজ সন্ধ্যায় নেতাকর্মীদের নিয়ে এখানে উপস্থিত হয়েছি। ’

এদিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপিকে ও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগকে সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। একইসঙ্গে দুই দলকেই সমাবেশ করার ক্ষেত্রে ২০টি শর্ত জুড়ে দেওয়া হয়েছে। তবে জামায়াতে ইসলামীকে শাপলা চত্বরে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি।

শুক্রবার রাতে এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) ড. খ. মহিদ উদ্দিন এ তথ্য জানান।

news24bd.tv/কেআই