নেদারল্যান্ডসের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

সংগৃহীত ছবি

নেদারল্যান্ডসের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

অনলাইন ডেস্ক

ভারতে চলমান বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে মিশন শুরু করেছিল বাংলাদেশ। তবে এরপর টানা চার ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় রয়েছে টাইগাররা। হারের বৃত্ত থেকে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে পরবর্তী ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে সাকিব বাহিনী।

শনিবার (২৮ অক্টোবর) কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে ডাচদের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা।

প্রথম ম্যাচের পর এই ম্যাচে জয় তুলে রাউন্ড রবিনে যাওয়ার দৌড়ে ফিরে আসার চেষ্টা চালাতে চায় সাকিব বাহিনী।

বাংলাদেশের মতো নেদারল্যান্ডসও এই মুহূর্তে খুব একটা ভালো পরিস্থিতির মধ্যে নেই। চলতি ওডিআই বিশ্বকাপে ৫টি ম্যাচ খেলেছে, যার মধ্যে মাত্র ১টি ম্যাচে জয়ের মুখ দেখেছে তারা। স্কট এডওয়ার্ডসের নেতৃত্বাধীন দল এই মুহূর্তে পয়েন্ট তালিকায় সবার শেষে রয়েছে।

নেদারল্যান্ডস তাদের আগের ম্যাচটিতে অস্ট্রেলিয়ার কাছে ৩০৯ রানে হেরেছিল। এই ম্যাচে তারা খুবই খারাপ পারফরম্যান্সের প্রদর্শন করেছিল। অন্যদিকে, বাংলাদেশ তাদের আগের ম্যাচটিতে দক্ষিণ আফ্রিকার কাছে ১৪৯ রানে পরাজিত হয়েছিল।

এই ম্যাচেও ওপেনার হিসেবে জুনিয়র তামিমের সাথে থাকছেন লিটন দাস। তিনে নামবেন নাজমুল হোসেন শান্ত, চারে সাকিব, পাঁচে মুশফিক আর ছয়ে মাহমুদউল্লাহ রিয়াদ নামবেন এটা পুরোপুরি সেট।

এরপর সাতে দেখা যেতে পারে মিরাজকে, আটে শেখ মাহেদি কিংবা নাসুম আহমেদের একজন থাকবেন। আর পেস বোলিংয়ের ক্ষেত্রে শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমানের সাথে চোট কাটিয়ে ফিরছেন তাসকিন আহমেদ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তানজিদ হাসান, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, শেখ মাহেদী/নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম।

news24bd.tv/কেআই

পাঠকপ্রিয়