বিরোধী নেতাকর্মীদের গ্রেপ্তার প্রশ্নে যা জানালো যুক্তরাষ্ট্র

সংগৃহীত ছবি

বিরোধী নেতাকর্মীদের গ্রেপ্তার প্রশ্নে যা জানালো যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক

আজ শনিবার (২৮ অক্টোবর) রাজধানীর নয়পল্টনে সমাবেশ করবে বিএনপি। তবে জামায়াতকে শাপলা চত্বরে সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ। এই সমাবেশকে ঘিরে অনেক নেতকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।  

গত বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এ বিষয়ে প্রশ্ন করা হলে মুখপাত্র ম্যাথিউ মিলার বলেন, ‘আমরা বিশ্বাস করি বাংলাদেশের আসন্ন জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক এবং শান্তিপূর্ণ হওয়া দরকার।

এ ছাড়া কোনো মন্তব্য নেই আমাদের। ’

এ সময় সংবাদ সম্মেলনে প্রশ্ন করা হয়, ২৮ অক্টোবরের মহাসমাবেশকে সামনে রেখে সরকার প্রতিদিনই বিরোধীদের ওপর নিপীড়ন ও গ্রেপ্তার অব্যাহত রেখেছে। এ ছাড়া মহাসমাবেশে বাধা দেওয়ার জন্য চেষ্টা করছে, বিষয়টি নিয়ে আপনি অনেকবার বলেছেন। রাষ্ট্রদূত পিটার হাসও অনেকবার আহ্বান জানিয়েছেন– মৌলিক অধিকার নিশ্চিত করতে এবং বাংলাদেশের জনগণের ইচ্ছার প্রতিফলন করতে।

এ প্রসঙ্গে মিলার বলেন, আমরা চাই আগামী নির্বাচন সুষ্ঠু হোক। বাংলাদেশে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, সহিংসতামুক্ত এবং অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চাইলেও কোনো দলের প্রতি যুক্তরাষ্ট্রের পক্ষপাতিত্ব নেই বলে সাফ জানিয়ে দিয়েছেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের এই মুখপাত্র।

news24bd.tv/আইএএম