রাতের আঁধারে গাজায় বোমা বৃষ্টি ঝরালো ইসরায়েল 

সংগৃহীত ছবি

রাতের আঁধারে গাজায় বোমা বৃষ্টি ঝরালো ইসরায়েল 

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের গাজায় শুক্রবার রাতভর বিমান হামলা করেছে ইসরায়েল। তাদের মুহুর্মুহু গোলাবর্ষণে ইন্টারনেটসহ সব রকমের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে গাজা। এতে আড়াই লাখের মতো মানুষ সারা বিশ্ব থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। শুক্রবার (২৭ অক্টোবর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

 

প্রতিবেদনে বলা হয়, গাজায় ইসরায়েলের স্থলপথে হামলা শুরুর ঠিক আগ মুহূর্তে সারাবিশ্ব থেকে গাজাকে যোগাযোগ বিচ্ছিন্ন করা হয়। আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো বলছে আগের তুলনায় ব্যাপক বোমা হামলা বাড়িয়েছে দখলদার ইসরায়েল।

ফিলিস্তিনি টেলিকম প্রদানকারী সংস্থা পালটেল জানায়, বোমাবর্ষণের ফলে ইন্টারনেট, সেলুলারসহ যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়েছে। এই যোগাযোগ বিচ্ছিন্নতার ফলে গাজায় ইসরায়েলের হামলায় কী পরিমাণ হতাহত বা ক্ষয়ক্ষতি হয়েছে তার কোনো তথ্য তাৎক্ষণিকভাবে পাওয়া যাবে না।

এদিকে ইসরায়েলের সেনাবাহিনী জানায়, তারা চারিদিক থেকে গাজায় হামলা চালিয়ে হামাসকে নিশ্চিহ্ন করে দেবে, যার সূচনা হচ্ছে এই স্থল অভিযান। ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হ্যাগারি বলেন, সম্প্রতি কয়েক ঘণ্টায় আমরা গাজায় হামলা বাড়িয়েছি। বিমান বাহিনী মাটির নিচের নিশানা এবং সন্ত্রাসী অবকাঠামোর ওপর ব্যাপক বোমাবর্ষণ করছে।

ইতোমধ্যে এক সপ্তাহ ধরে বিদ্যুৎ, জ্বালানি ও খাদ্যের সরবরাহ বন্ধ করে দেওয়ায় দুর্বিষহ সময় পার করেছে গাজাবাসী। ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত সাত হাজার ৩৩৪ ফিলিস্তিন নাগরিকের হত্যার খবর নিশ্চিত করেছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। মৃত ব্যক্তিদের নাম, পরিচয় আইডিসহ একটি তালিকা প্রকাশ করেছে মন্ত্রণালয়।

news24bd.tv/আইএএম