ইসরায়েল পাগল হয়ে গেছে: এরদোয়ান

ইসরায়েল পাগল হয়ে গেছে: এরদোয়ান

অনলাইন ডেস্ক

ইসরায়েল পাগল হয়ে গেছে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। রাষ্ট্রীয় এই উন্মাদনা থেকে দ্রুত বেরিয়ে আসতে এবং গাজার ওপর হামলা বন্ধ করতে তেল আবিবের প্রতি আহ্বান জানান তিনি।

ইরানি গণমাধ্যম পার্সটুডে জানায়, এরদোয়ান বলেন, গাজায় ইসরায়েলি বোমাবর্ষণ গতরাতে আবার তীব্র হয়েছে, আবারো নারী, শিশু এবং নিরপরাধ বেসামরিক নাগরিকদের লক্ষ্যবস্তুতে পরিণত করেছে ইসরায়েল। ইসরায়েলের এই হামলা মানবিক সংকটকে আরো গভীর করেছে।

 

এদিকে, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস আধানম ঘেব্রেইসাস বলেন, ইসরায়েল গাজা জুড়ে ফোন এবং ইন্টারনেট পরিষেবা বন্ধ করার পরে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এখনো তাদের কর্মীদের এবং স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলোর সাথে যোগাযোগ করতে পারেনি। তিনি এক্স পেইজে লিখেছেন, "আমি তাদের নিরাপত্তা নিয়ে চিন্তিত। ”

আধানম বলেন, “এমন পরিস্থিতিতে রোগীদের সরিয়ে নেওয়া সম্ভব নয়, নিরাপদ আশ্রয়ও খুঁজে পাওয়া যায় না। ফোন ও ইন্টারনেট পরিষেবা বন্ধ করার ফলে অ্যাম্বুলেন্সগুলো আহতদের কাছে পৌঁছাতে পারছে না।

গাজায় ইসরায়েলের বোমাবর্ষণ তীব্র হয়েছে এবং দখলদার বাহিনী বলেছে, তারা এই অঞ্চলে "অভিযান সম্প্রসারণ" করছে। এ অবস্থায় হামাস বলছে, তাদের যোদ্ধারা বিভিন্ন স্থানে ইসরায়েলি সেনাদের বিরুদ্ধে লড়াই করছে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক