রাশিয়া থেকে মোংলায় আরও দুই জাহাজ

রাশিয়া থেকে মোংলায় আরও দুই জাহাজ

অনলাইন ডেস্ক

মোংলা বন্দরে ভিড়েছে রাশিয়া থেকে ছেড়ে আসা দুই বিদেশি জাহাজ। রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মেশিনারি ও ইলেকট্রিক্যাল পণ্য নিয়ে আসা জাহাজ দুটি এরই মধ্যে শনিবার (২৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় ও একটায় বন্দরের দুই জেটিতে নোঙর করেছে।

এ ব্যাপারে জাহাজ দুটির স্থানীয় শিপিং এজেন্ট কনভেয়ার শিপিং লাইন্সের খুলনার ম্যানেজার (অপারেশন) সাধন কুমার চক্রবর্তী বলেন, ১ হাজার ৫১৯ মেট্রিক টন ওজনের মেশিনারি ও ইলেকট্রিক্যাল পণ্য নিয়ে গত ৮ অক্টোবর রাশিয়ার নভোরোসিয়েস্ক বন্দর থেকে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে রাশিয়ান পতাকাবাহী জাহাজ এমভি মিলেনা। বেলা সাড়ে ১১ টায় ৮ নম্বর জেটিতে এমভি মিলেনা এবং দুপুর ১টায় বন্দরের ৭ নম্বর জেটিতে এমভি আনকা স্কাই নোঙর করে।

অপরদিকে ১ হাজার ৪৫৩ ম্যাট্রিক টন মেশিনারি ও ইলেকট্রিক্যাল মালামাল নিয়ে গত ৩ অক্টোবর রাশিয়ার একই বন্দর (নভোরোসিয়েস্ক) থেকে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে ভানুয়াতু পতাকাবাহী জাহাজ এমভি আনকা স্কাই।

তিনি আরও বলেন, এই জাহাজ দুটি থেকে আজ দুপুর ২টায় একসঙ্গে পণ্য খালাসের কাজ শুরু হয়। খালাসকৃত পণ্য পরে সড়কপথে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে নেওয়া হবে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক