আওয়ামী লীগের শান্তি সমাবেশ চলছে 

সংগৃহীত ছবি

আওয়ামী লীগের শান্তি সমাবেশ চলছে 

অনলাইন ডেস্ক

বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়নের সমাবেশ চলছে। আজ শনিবার দুপুর ২টায় রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে এ সমাবেশ শুরু হয়। সমাবেশস্থলে আওয়ামী লীগের নেতাকর্মী সমবেত হয়েছেন। নেতাকর্মীদের ঢল এখনো অব্যাহত আছে।

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বড় বড় মিছিল নিয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা এসে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমবেত হচ্ছেন। দলের কেন্দ্রীয় নেতারা ইতোমধ্যে মঞ্চে অবস্থান নিয়েছেন।

সমাবেশকে কেন্দ্র করে গুলিস্তান, বঙ্গবন্ধু অ্যাভিনিউ, জিরো পয়েন্ট, সচিবালয়, পুরানা পল্টন এলাকা জনসমুদ্রে পরিণত হয়েছে। নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন ও অনেকে বাঁশের লাঠি হাতে নিয়ে সমাবেশে এসেছেন।

সমাবেশে প্রধান অতিথি সিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা। সমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফী।

অন্যদিকে আওয়ামী লীগ সরকারের পদত্যাগ এবং নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের এক দফা দাবিতে আন্দোলনরত বিএনপি একই দিনে রাজধানীর নয়পল্টনে মহাসমাবেশ করছে। মহাসমাবেশে রোববার (২৯ অক্টোবর) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে যেকোনো পরিস্থিতি মোকাবিলা করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আওয়ামী লীগ ব্যাপক প্রস্তুতি নিয়ে মাঠে নেমেছে।