জামায়াতের সমাবেশ নিয়ে যা বললেন ডিবি হারুন

ফাইল ছবি

জামায়াতের সমাবেশ নিয়ে যা বললেন ডিবি হারুন

অনলাইন ডেস্ক

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) হারুন অর রশিদ জানিয়েছেন, মতিঝিল এলাকায় সমাবেশের জন্য সমবেত হওয়া বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা এখন পর্যন্ত কোনো বিশৃঙ্খলা করেননি। শনিবার (২৮ অক্টোবর) সাংবাদিকদের এক প্রশ্নের তিনি এ কথা বলেন।  

তিনি বলেন, জামায়াতের সঙ্গে পরবর্তীতে যে আলোচনা হয়েছে, সমাবেশে বক্তব্য রেখে তারা চলে যাবে। এ পর্যন্তই আমি জানি।

তারা এখন পর্যন্ত কোনো বিশৃঙ্খলা করেনি।

কাকরাইল এলাকায় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের বিষয়ে তিনি বলেন, অনুমতি নিয়ে তারা (বিএনপি) আগেও সমাবেশ করেছেন। কিন্তু আজকে কেন তারা এমন বেপরোয়া হয়ে গেলেন।

হারুন অর রশিদ বলেন, তারা প্রধান বিচারপতির বাড়ির গেটে হামলা করেছেন, বিচারপতিদের বাসভবনের গেটে হামলা করেছেন, আইডিবি ভবনের সামনে অনেকগুলো গাড়িতে আগুণ দিয়েছেন, পুলিশের ওপর ককটেল নিক্ষেপ করেছেন, ঢিল ছুড়েছেন।

অনেক পুলিশ আহত হয়েছে।

হামলাকারীদের সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, কারা হামলা করেছে জানি না। তবে, আমাদের কাছে সব রেকর্ড আছে, সিসিটিভি ফুটেজ আছে। এসব তথ্য বিশ্লেষণ করে যারা এই হামলা করছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে বিএনপির সঙ্গে সংঘর্ষ চলাকালে ডিউটিরত অবস্থায় এক পুলিশ সদস্য (৩২) নিহত হয়েছেন। এর আগে রাজধানীর নয়াপল্টন, কাকরাইল ও নাইটিঙ্গেল মোড়ে দফায় দফায় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত পুলিশের অন্তত ৪১ সদস্য আহত হয়েছেন।

news24bd.tv/TR