হামাস-ইসরায়েলি সেনাদের তুমুল লড়াই

হামাস-ইসরায়েলি সেনাদের তুমুল লড়াই

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের গাজা উপত্যকায় প্রবেশ করেছে ইসরায়েলি সেনারা। গাজার ভেতর যাওয়া এসব সেনা সঙ্গে করে নিয়ে গেছে ট্যাংক এবং অন্যান্য সাঁজোয়া যান। এরপর এসব ট্যাংক দিয়ে সেখানে স্বল্পমাত্রার স্থল হামলা শুরু করে তারা। ওই সময় ইসরায়েলি বাহিনীর বিরুদ্ধে লড়াইয়ে লিপ্ত হয় ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসও।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান শনিবার (২৮ অক্টোবর) এক প্রতিবেদনে জানিয়েছে, গাজার স্থানীয় সময় সকাল ১০টায়ও ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী ও হামাসের সদস্যদের মধ্যে লড়াই হচ্ছিল। ওই সময় হামাসের মেশিন গান ও ইসরায়েলের ট্যাংক হামলার শব্দ শোনা যাচ্ছিল। সেখানে হামলা চালাচ্ছিল ইসরায়েলি বিমানও।

ইসরায়েলের সেরোতের পর্বতমালা থেকে গাজার বেইত হানোনে চলমান সেই সংঘর্ষ প্রত্যক্ষ করেছেন গার্ডিয়ানের সাংবাদিক জুলিয়ান বোরগার।

তিনি জানিয়েছেন ওই পর্বতমালার দক্ষিণ দিকে স্বয়ংক্রিয় কামানের গোলার শব্দ শোনা যাচ্ছিল। গার্ডিয়ানের এ সাংবাদিক আরও জানিয়েছেন, গাজার বেইত হানোনের অ্যাপার্টমেন্ট ভবনগুলো ধসে পড়েছে।

গতকাল শুক্রবার রাতে ইসরায়েলি বাহিনীর অব্যাহত বোমা হামলায় গাজার কয়েকটি জায়গার সব বাড়ি-ঘর একেবারে মাটির সঙ্গে মিশে গেছে বলে জানিয়েছে উদ্ধারকারী সংস্থা গাজা সিভিল ডিফেন্স।

সংস্থাটির মুখপাত্র বার্তাসংস্থা এপিকে বলেছেন, ‘রাতব্যাপী চালানো হামলায় কয়েকশ ভবন এবং বাড়ি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে এবং কয়েক হাজার বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এই তীব্র বোমা হামলা গাজার চিত্র পাল্টে দিয়েছে। ’

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক