ফের লজ্জাজনক হার

ফের লজ্জাজনক হার

নিজস্ব প্রতিবেদক

টাইগাররা এবার সহজ প্রতিপক্ষ নেদারল্যান্ডসের কাছেও হারল ৮৭ রানের বড় ব্যবধানে। কোনো টাইগার ব্যাটারই ডাচদের বিপক্ষে প্রতিরোধ গড়তে পারেনি।

শনিবার ভারতের কোলকাতার ইডেন গার্ডেনসে ২৩০ রানের সহজ টার্গেটে খেলতে নেমে সাকিব আল হাসানের দল। তবে তারা ৪২.২ ওভার খেলে গুটিয়ে যায় ১৪২ রানে।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২৯ রানে জুটি গড়েছেন তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান। আর ২০ রানের ঘর ডিঙাতে পেরেছেন মাত্র তিন বাংলাদেশি ব্যাটার।

শেষ দিকে খানিকটা লড়াইয়ের চেষ্টা করলেও অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদও থেমেছেন ৪১ বলে ২০ রান করে। শেখ মেহেদীও ৩৮ বলে ১৭ রান করে ফিরেছেন।

৬৯ রানে পাঁচ উইকেট হারিয়ে বিপাকে পড়েছিল ২৩০ রানের টার্গেটে খেলতে নামা বাংলাদেশ। ১৪ বলে ৫ রান করে ফেরেন সাকিব। আর মিরাজ ফিরেছেন ৪০ বলে ৩৫ রান করে। ফলে ডাচ বোলারদের কাছে টিম টাইগার্সরা শুরু থেকেই কোণঠাসা করে রেখেছে। আরেক অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিমও ৫ বলে ১ রান করে আউট হন।

১২ বলে তিন রানে ফিরেছিলেন লিটন কুমার দাস। এরপর ১৬ বলে ১৫ রান করে ফিরেছিলেন তানজিদ হাসান তামিম। এরপর শান্ত ফেরেন ১৮ বলে ৯ রান করে।

টুর্নামেন্টে প্রথম ম্যাচের পর আর কোনো জয়ের দেখা পায়নি বাংলাদেশ। সাকিব আল হাসানের দল টানা চার হারের অস্বস্তিকর পরিসংখ্যান নিয়েই নেদারল্যান্ডসের বিপক্ষে আজ মাঠে নামে। ডাচদের বিপক্ষে জয়ের জন্য বাংলাদেশের চাই ২৩০ রান।

news24bd.tv/FA

পাঠকপ্রিয়