বঙ্গবন্ধুকে আজ ‘ডক্টর অব লজ’ ডিগ্রি দেবে ঢাবি

সংগৃহীত ছবি

বঙ্গবন্ধুকে আজ ‘ডক্টর অব লজ’ ডিগ্রি দেবে ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রোববারের বিশেষ সমাবর্তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মরণোত্তর 'ডক্টর অব লজ' ডিগ্রি প্রদান করা হবে। এতে প্রধান বক্তা হিসেবে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিন সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই বিশেষ সমাবর্তনে প্রায় ১৯ হাজার শিক্ষক, শিক্ষার্থী, অ্যালামনাই, রেজিস্টার্ড গ্র্যাজুয়েট এবং অতিথিরা উপস্থিত থাকবেন।

এর আগে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের আবদুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে এক সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এসব কথা বলেন।

বাংলাদেশের রাষ্ট্রপতি এবং বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিনের অনুপস্থিতিতে রাষ্ট্রপতির অনুমতিক্রমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। এ ছাড়া প্রধানবক্তা হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদ সম্মেলনে উপাচার্য জানান, ২৯ তারিখ সকাল ১০টায় কার্জন হল প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নেতৃত্বে সিনেট, সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সদস্যরা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা সমাবর্তনস্থলে প্রবেশ করবেন।

শান্তিপূর্ণ এই আয়োজনে ক্যাম্পাসের স্থিতিশীল ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য সব রাজনৈতিক দল, ক্রীয়াশীল ছাত্র সংগঠন ও ভিন্নমতের সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান উপাচার্য।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রমুখ।

news24bd.tv/FA