সংঘর্ষে নিহত পুলিশ কনস্টেবল আমিরুলের টাঙ্গাইলের বাড়িতে মাতম

সংঘর্ষে নিহত পুলিশ কনস্টেবল আমিরুলের টাঙ্গাইলের বাড়িতে মাতম

অনলাইন ডেস্ক

শনিবার ঢাকায় বিএনপির সঙ্গে সংঘর্ষে নিহত পুলিশ সদস্য আমিরুল ইসলামের গ্রামের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর উপজেলার দপ্তিয়র ইউনিয়নের ফয়েজপুর গ্রামে মাতম চলছে। আমিরুল ইসলামের আগের বাড়ি মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার চরকাটারী গ্রামে। তিনি ওই এলাকার বীর মুক্তিযোদ্ধা সেকেন্দার আলীর বড় ছেলে। নদীভাঙনে বসতবাড়ি হারিয়ে কয়েক বছর আগে তাঁরা টাঙ্গাইলের নাগরপুর উপজেলার দপ্তিয়র ইউনিয়নের ফয়েজপুর গ্রামে বাড়ি করেন।

 

মানিকগঞ্জ জেলা পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, ১৯৯০ সালে ১০ মে চরকাটারী গ্রামে জন্ম নেওয়া আমিরুল স্থানীয় চরকাটারী সবুজ সেনা উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পাস করে ২০১১ সালের ১৫ আগস্ট পুলিশ বিভাগে কনস্টেবল পদে যোগ দেন। চলতি বছরের ৩ আগস্ট থেকে তিনি ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইনভেস্টিগেশন (সিটিআই-৩) ইউনিটে কর্মরত ছিলেন।

কয়েক বছর আগে চরকাটারী এলাকায় আমিরুলের গ্রামের বাড়ি যমুনা নদীর ভাঙনের কবলে পড়ে। এরপর টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ফয়েজপুর গ্রামে বাড়ি করেন তাঁরা।

ওই বাড়িতে তাঁর বাবা, মা ও ছোট ভাই থাকেন। ঢাকায় কর্মস্থল হওয়ায় স্ত্রী রুমা আক্তার ও মেয়ে তানহাকে নিয়ে শাজাহানপুরের একটি ভাড়াবাসায় থাকতেন তিনি।

শনিবার বিকেলে ঢাকায় মহাসমাবেশ চলাকালে দায়িত্ব পালন করছিলেন পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম। দৈনিক বাংলা মোড় এলাকায় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে বিএনপির কর্মীরা আমিরুলের ওপর হামলা করেন। এতে গুরুতর আহত হলে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

news24bd.tv/আইএএম