রাজধানীতে সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী 

সংগৃহীত ছবি

রাজধানীতে সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী 

অনলাইন ডেস্ক

সারাদেশে আজ রোববার (২৯ অক্টোবর) বিএনপি-জামায়াতের হরতাল চলছে। জনগণের যানমালের নিরাপত্তা এবং আত্মরক্ষায় সতর্কাবস্থানে রয়েছে পুলিশ। রোববার (২৯ অক্টোবর) সকাল সাতটার দিকে বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশের উপস্থিতি লক্ষ করা যায়।

তবে সকাল থেকে রাজধানীর ব্যস্ততম সড়কগুলোতে গণপরিবহন সংখ্যা কম দেখা গেছে।

বনানী, উত্তরা, পান্থপথ, মোহাম্মদপুর, গ্রিনরোড, কাওরান বাজার এলাকায় বাসের উপস্থিতি খুব একটা চোখে পড়েনি। তবে রিকশা ও বিএনজি অটোরিকশা চলতে দেখা গেছে।  

হরতালে বিশৃঙ্খলা এড়াতে রাজধানীতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। বিভিন্ন স্থানে টহল দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

জনসাধারণের নিরাপত্তায় গতকাল শনিবার রাতেই রাজধানীতে ১১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। রাতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন। তিনি জানান, রমনায় এক প্লাটুন, মতিঝিলে দুই প্লাটুন ও পল্টনে দুই প্লাটুন বিজিবি টহলে থাকবে। এ ছাড়া সচিবালয়ে দুই প্লাটুন ও প্রধান বিচারপতির বাসভবনের সামনে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

শনিবার (২৮ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশে ‘পুলিশের হামলার প্রতিবাদে’ বিএনপি এই হরতাল ডেকেছে। পরে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাছুম সন্ধ্যায় এক বিবৃতিতে আজ সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেন।

গণতন্ত্র মঞ্চ, গণঅধিকার পরিষদসহ যুগপৎ আন্দোলনে থাকা দলগুলো বিএনপির হরতালে সমর্থন দিয়েছে।
  news24bd.tv/আইএএম