গুলশানে জামায়াতের ঝ‌টিকা মিছিল

সংগৃহীত ছবি

গুলশানে জামায়াতের ঝ‌টিকা মিছিল

অনলাইন ডেস্ক

হরতালের সমর্থনে রাজধানীর গুলশান থানা এলাকায় ঝ‌টিকা মিছিল করেছেন জামায়াতে ইসলামী। তারা সকাল ১০টার দিকে এ মিছিল বের করে। এ সময় নেতাকর্মীরা স্লোগন দেন, ‌‘আজকের হরতাল সফল হোক, সফল গোক’, ‘গাড়ির চাকা চলবে না’ ইত্যাদি।  

আজ সকাল থেকে রাজধানীর রাস্তায় খুব একটা চোখে পড়েনি গণপরিবহন।

এ সময় অফিসগামী মানুষকে বেশ খানিকটা দুর্ভোগ পোহাতে দেখা গেছে।   

আজ সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে বিএনপি-জামায়াত। শনিবার (২৮ অক্টোবর) সমাবেশ থেকে হরতালের ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ দিন সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাক দেয় জামায়াতে ইসলামীও।

শনিবার সংগঠনটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম এক বিবৃতিতে এ ঘোষণা দেন।  

তিনি জানান, নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে এ হরতাল ডাকা হয়েছে। তবে হাসপাতাল, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, সংবাদপত্রের সঙ্গে সংশ্লিষ্ট গাড়ি এবং ওষুধের দোকান হরতালের আওতামুক্ত থাকবে বলে জানানো হয়েছে।

সকাল থেকে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সতর্ক অবস্থানে রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে হরতালের নামে অরাজকতা করলে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার হাবিবুর রহমান। ডিএমপির মিডিয়া সেন্টারে ব্রিফিংয়ে তিনি বলেন, মানুষের স্বাধীন চলাফেরায় কাউকে বাধা দিতে দেওয়া হবে না।

শনিবার রাজধানীর নয়াপল্টনে মহাসমাবেশ করার কথা ছিল বিএনপির। তাদের সমাবেশস্থলের দুই কিলোমিটার দূরত্বে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সমাবেশকে কেন্দ্র করে কাকরাইল মোড় এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় বিএনপি নেতাকর্মীদের। বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। পরে নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে থেকেও সমাবেশের জন্য জড়ো হওয়া বিএনপি নেতাকর্মীদের সরিয়ে দেয় পুলিশ। সংঘর্ষে একজন পুলিশ সদস্য এক বিএনপি নেতা নিহত হন।  

news24bd.tv/আইএএম