‘ক্রাইম সিন’র আওতায় নয়াপল্টন কার্যালয়, আলামত সংগ্রহ করছে সিআইডি

ছবি: নিউজ টোয়েন্টিফোর

‘ক্রাইম সিন’র আওতায় নয়াপল্টন কার্যালয়, আলামত সংগ্রহ করছে সিআইডি

অনলাইন ডেস্ক

আজ সকাল থেকে সারাদেশে হরতাল পালন করছে বিএনপি। তবে নয়াপল্টনে তাদের কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ রয়েছে। সকাল থেকে সেখানে কোনো নেতাকর্মীকে দেখা যায়নি। পুরো এলাকা আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে।

 অফিসের সামনে আলামত সংগ্রহ করতে দেখা গেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডিকে।  কার্যালয়ের প্রধান ফটকের সামনে ‘ক্রাইম সিন’ উল্লেখ করে কর্ডন টেপ দিয়ে মুড়িয়ে দেওয়া হয়েছে।  এতে নেতাকর্মীরা কার্যালয়ে প্রবেশ করতে পারবে না।    

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের দুপাশেই বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে৷পাশে রাখা হয়েছে জলকামান ও প্রিজন ভ্যান।

আর কার্যালয়কে ঘিরে রাখা হয়েছে ক্রাইম সিনের ফিতা দিয়ে। এদিকে কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে ঘোরাফেরা করা দুজনকে বিএনপির কর্মী সন্দেহে থানায় নেওয়া হয়েছে।  তবে তারা অপরাধী না হলে তাদের ছেড়ে দেওয়া হবে বলে পুলিশ জানিয়েছে।

সকাল আটটার দিকে কার্যালয়ের আশপাশের মোড় ও বিভিন্ন গলির মুখে পুলিশ সদস্যদের সতর্ক অবস্থায় দায়িত্ব পালন করতে দেখা গেছে। সকাল সাড়ে ৯টার দিকেও প্রায় একই চিত্র ছিল।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেষ্টনি দিয়ে ঘিরে রাখা হয়েছে। কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকের সামনের অংশে পুলিশ কাউকে যেতে দিচ্ছে না।  

সকাল ১০টার দিকে বেষ্টনি দেওয়া অংশে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্যদের বিভিন্ন ধরনের আলামত সংগ্রহ করতে দেখা যায়।  

পুলিশের মতিঝিল অঞ্চলের সহকারী কমিশনার গোলাম রুহানি এ বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, ‘যেহেতু নয়াপল্টন ও আশপাশের এলাকায় অরাজকতা হয়েছে, তাই পুরো অঞ্চলটিকেই ‘ক্রাইম সিন অঞ্চল’ ঘোষণা করা হয়েছে। আর যে অংশটি বেষ্টনি দিয়ে ঘিরে রাখা হয়েছে, সেখান থেকেই মূলত হামলার নির্দেশনা এসেছিল, ককটেলের সরবরাহ হয়েছিল। এ কারণে অংশটি বেষ্টনি দিয়ে ঘিরে রাখা হয়েছে। ’

news24bd.tv/আইএএম