রাজধানীর নানা পয়েন্টে আওয়ামী লীগের মিছিল-স্লোগান

সংগৃহীত ছবি

রাজধানীর নানা পয়েন্টে আওয়ামী লীগের মিছিল-স্লোগান

অনলাইন ডেস্ক

বিএনপি-জামায়াতের হরতালের প্রতিবাদে সারাদেশে শান্তি সমাবেশ করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। রাজধানীর বিভিন্ন পয়েন্ট থেকে মিছিল বের করেছেন তারা। রোববার (২৯ অক্টোবর) বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান নিতে দেখা যায় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের।  

সকালে রাজধানীর মাজার রোডে বিক্ষোভ মিছিল করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি মিছিলের নেতৃত্ব দেন। বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করে মহিলা আওয়ামী লীগও।  

বঙ্গবন্ধু এভিনিউয়ের সামনে সকালে বিক্ষোভ মিছিলের ডাক দেয় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।  দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এ সময় বিএনপি-জামায়াতের নৈরাজ্য এবং সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে স্লোগানে রাজপথ দখলে রাখার আহ্বান জানান।

 

কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের অবস্থান

সকাল ১০টা থেকে শতাধিক নেতাকর্মী কেন্দ্রীয় কার্যালয়ে সামনে অবস্থান নেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, আওয়ামী লীগের সহযোগী সংগঠন- কৃষক ও সেচ্ছাসেবক লীগের শীর্ষ নেতারা মিছিল নিয়ে সেখানে অবস্থান করছেন। এই তিন সংগঠনের কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি মহানগরের নেতাকর্মীরাও উপস্থিত রয়েছেন।  
 ‘যে হাত পুলিশ মারে সেই হাত ভেঙে দাও, যে হাতে সাংবাদিক পেটায় সে হাত ভেঙে দাও, অবৈধ হরতাল মানি না, মানবো না, যে হাতে গাড়ি পোড়ায়, সেই হাত পুড়িয়ে দাও, শেখ হাসিনা সংসদে আমরা আছি রাজপথে’ এমন নানা স্লোগানে মুখরিত হয়ে উঠেছে ২৩-বঙ্গবন্ধু এভিনিউ।  

এছাড়া উত্তর মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা গাবতলীতে অবস্থান কর্মসূচি পালন করছেন। হরতালের নামে যাতে অরাজকতা না হয় সে জন্য এই অবস্থান নেতাকর্মীদের।  

যুবলীগের উদ্যোগে রাজধানীর ফার্মগেটে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি করছেন নেতাকর্মীরা। যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল এই কর্মসূচির নেতৃত্ব দিচ্ছেন।  

বিএনপির সকাল-সন্ধ্যা হরতালে মানুষের জানমালের নিরাপত্তায় রাজপথে থাকার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগের সব সহযোগী ও অংগ সংগঠনের নেতাকর্মীরা।

news24bd.tv/আইএএম