বিএনপির বর্বরোচিত হামলা গাজার কথা মনে করিয়ে দিয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী 

সংগৃহীত ছবি

বিএনপির বর্বরোচিত হামলা গাজার কথা মনে করিয়ে দিয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী 

অনলাইন ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি নেতারা পকেটে করে সমাবেশে ইটপাটকেল নিয়ে আসছিল; যা গুলতির মতো করে ছুড়েছে তারা। পুলিশ সেগুলো বাধা দেওয়ার চেষ্টা করলে পুলিশের ওপর আঘাত করেছে তারা। পুলিশ হাসপাতালেও তারা আগুন দিয়েছে, যা ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেছে। উগ্র বিএনপিকর্মীদের এসব বর্বরোচিত হামলা গাজার কথা মনে করিয়ে দিয়েছে।

রোববার (২৯ অক্টোবর) রাজধানীতে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।  

তিনি বলেন, বিএনপির এসব হামলা ২০১৪ সালের কথা মনে করিয়ে দিয়েছে। বিএনপি সমাবেশের জন্য ১০ লাখ মানুষ ঢাকায় আসার নির্দেশ দিয়েছিল। পুলিশের পক্ষ থেকে সেটা নিষেধ ছিল।

তারা শোনেনি সেসব কথা। তারা বলেছিল, সহিংসতা করবে না, এটা পুলিশ কমিশনারকে জানিয়েছিল। কিন্তু খুবই দুঃখের বিষয় তাদের লোক নিরীহ মানুষের ওপর মারমুখী হয়ে পুলিশের ওপর চড়াও হয়।  

আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রধান বিচারপতির বাসার গেট ভেঙে ঢুকে যাওয়া নজিরবিহীন। পুলিশ ধৈর্যের সঙ্গে সব মোকাবিলা করেছে প্রথম থেকেই। তারা ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে পুরো এলাকায়।  

তিনি বলেন, ১০টির বেশি বাসে আগুন দেওয়া হয়েছে। ফায়ার সার্ভিসের গাড়িতেও আগুন দিয়েছে তারা, যা জঘন্যতম উদাহরণ সৃষ্টি করেছে।  

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের আক্রমণে ক্ষতিগ্রস্ত হলো দেশের মানুষ, মারা গেলেন পুলিশ সদস্য। এখন আবার তারাই উল্টো হরতাল ডেকেছে। জো বাইডেনের উপদেষ্টা বলে একজন এসে তাদের সঙ্গে গোপন বৈঠক করেছে। এখানে আমাদের প্রশ্ন রয়েছে, পররাষ্ট্রনীতি মেনে কী তারা এটা করেছে?

তিনি বলেন, প্রতিবাদ করার কথা আমাদের, তারা এখন উল্টো প্রতিবাদ করছে।

মন্ত্রী বলেন, প্রধান বিচারপতির বাড়িতে হামলা হয়েছে, এতে মামলাতো হবেই। যারা গাড়ি পুড়িয়েছে তাদের নামে মামলা হবে। পুলিশ হাসপাতালে হামলার জন্য মামলা হবে। পুলিশকে পিটিয়ে মেরেছে- সেটার জন্যও মামলা হবে।

news24bd.tv/আইএএম