বিএনপির হরতাল ব্যর্থ: তথ্যমন্ত্রী

সংগৃহীত ছবি

বিএনপির হরতাল ব্যর্থ: তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির হরতাল ব্যর্থ হয়েছে। কারণ জনগণ তাদের সঙ্গে নেই।  রোববার (২৯ অক্টোবর) রাজধানীতে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।  

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির হামলা বর্বরোচিত।

এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা দেশে আর হতে দেওয়া যায় না। দেশের মানুষকে রক্ষার দায় সরকারের। যারা এর উসকানিদাতা তারা দায়ী। সরকারের দায়িত্ব সারাদেশ থেকে এ ধরনের সন্ত্রাসীদের খুঁজে বের করা।
আর এ ঘটনার পুনরাবৃত্তি করতে দেওয়া হবে না।  

ডা. হাছান বলেন, বিএনপি শান্তিপূর্ণ সমাবেশের কথা বলেছে। তারা যেখানে সমাবেশ করতে চেয়েছে সেখানেই পুলিশ পারমিশন দিয়েছে। কিন্তু তারা শান্তিপূর্ণ সমাবেশ না করে সহিংসতা শুরু করেছে।  

তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে কোনো প্রধান বিচারপতির বাসায় হামলা হওয়ার নজির নেই। তিনি রাজনৈতিক ব্যক্তিত্ব নন। তারপরও তারা এটা করার অর্থ হলো, বিচার বিভাগকে তারা মানে না। সরকার সর্বাত্মকভাবে সহায়তা করেছে তাদের একটি শান্তিপূর্ণ সমাবেশের জন্য।

তথ্যমন্ত্রী বলেন, গতকালের ঘটনায় একজন পুলিশ সদস্য মারা গেলেন। ১০০’র বেশি পুলিশ আহত হয়েছেন। যখন তারা তাণ্ডব চালাচ্ছিল, তখন পুলিশ তাদের তাণ্ডব বন্ধ করার চেষ্টা করছিল। সে সময় তারা সমাবেশ বন্ধ করে চলে গেছে।  

তিনি বলেন, তারা যা করেছে, এগুলো কোনো রাজনৈতিক দলের কাজ হতে পারে না। এগুলো সন্ত্রাসী দলের কাজ। এটির দায় শুধু যারা করেছে তাদেরই নয়, এর দায় নির্দেশদাতাদেরও।  

মন্ত্রী বলেন, শামীম মিয়া নামে একজন যুবদল কর্মী মারা গিয়েছেন বলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সেটা ডাহা মিথ্যা কথা। তার পরিবার বলেছে, তিনি রাজনীতি করেন না।  চিকিৎসক বলেছেন, তিনি হার্ট অ্যাটাকে মারা গিয়েছেন।

তিনি বলেন, কুকুরের লেজ কখনো সোজা হয় না, সেটাই বিএনপি এই কর্মকাণ্ড থেকে প্রমাণ করেছে।  

ড. হাছান আরও বলেন, সামনের দিনগুলোতে বিএনপি এ ধরনের ঘটনা যাতে আর না ঘটাতে পারে, সেটা মোকাবিলা করার জন্য সরকার বদ্ধপরিকর। এমন ঘটনার আর পুনরাবৃত্তি হতে দেওয়া হবে না।

তিনি বলেন, বাইডেনের উপদেষ্টা হিসেবে যিনি গতকাল বিএনপির অফিসে গিয়েছে, তিনি ইসরায়েলের প্রতিনিধি।  

মন্ত্রী বলেন, গণমাধ্যমের কর্মীদের হামলার অর্থ গণমাধ্যমের ওপর হামলার শামিল। এর বিচার হবে।

news24bd.tv/আইএএম