বাগেরহাট ও মোংলা বন্দরে হরতালের প্রভাব নেই

বাগেরহাট ও মোংলা বন্দরে হরতালের প্রভাব নেই

বাগেরহাট প্রতিনিধি

বিএনপি-জামায়াতের ডাকা সকাল সন্ধ্যা হরতালের তেমন কোনো প্রভাব পড়েনি বাগেরহাটে ও মোংলা বন্দরে। রোববার সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতালে বাগেরহাটের জীবনযাত্রা স্বাভাবিক রয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জেলার গুরুত্বপূর্ণ স্থানসহ সড়কে সতর্কাবস্থায় রয়েছেন।

দেশের দ্বিতীয় সমুদ্র বন্দর মোংলায় জাহাজে পণ্য বোঝাই ও খালাস কাজ প্রতিদিনের মতো চলছে।

মোংলা ইপিজেড ও শিল্পাঞ্চলে উৎপাদন চলছে স্বাভবিক রয়েছে। বিকেল পর্যন্ত জেলায় হরতালকে কেন্দ্র করে কোথাও কোনো অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। বাগেরহাটে নিরুত্তাপ হরতালে চলাকালে আন্তজেলার পরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে। বাগেরহাট থেকে ঢাকা ও চট্টগ্রামমুখূ দূরপাল্লার কোনো পরিবহন ছেড়ে না গেলেও সকাল থেকে বাগেরহাট-খুলনা-বরিশাল-বেনাপোল রুটে পরিবহন চলাচল স্বাভাবিক ছিল।
জেলা ও উপজেলা শহরগুলেতে চলছে রিকশা, ভ্যান ও অটোরিকশা। খোলা রয়েছে ব্যাংক-বীমা, অফিস-আদলত ও শিক্ষা প্রতিষ্ঠান।


বাগেরহাটের কোথাও হরতালের সমর্থনে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের কোনো পিকেটিং করতে দেখা যায়নি। তবে, হরতারের প্রতিবাদে আওয়ামী লীগ জেলা-উপজেলায় শান্তি মিছিল ও সমাবেশ করেছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের সহকারী জনসংযোগ কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, হরতারের কোনো প্রভাব পড়েনি দেশের দ্বিতীয় সমুদ্র বন্দর মোংলায়। মোংলাবন্দরে জাহাজে পণ্য বোঝাই ও খালাস কাজ প্রতিদিনের মতো চলছে। মোংলা ইপিজেড ও শিল্পাঞ্চলে উৎপাদন চলছে স্বাভবিক রয়েছে।

বাগেরহাট জেলা পুলিশের মিডিয়া সেলের প্রধান সমন্বায়ক বাবুল আক্তার বলেন, হরতালে সহিংসতা এড়াতে সতর্কাবস্থায় রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। হরতালকে কেন্দ্র করে জেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক