শিক্ষাবৃত্তি দিলো রুদ্রপাল সমিতি

শিক্ষাবৃত্তি দিলো রুদ্রপাল সমিতি

অনলাইন প্রতিবেদক

বাংলাদেশ রুদ্রপাল সমিতির প্রতিষ্ঠাতা অর্ধেন্দু বিকাশ রুদ্র স্যার স্মৃতিচারণ, স্বারক গ্রন্থ প্রকাশ এবং শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার (২৭ অক্টোবর) চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে এ অনুষ্ঠান হয়।

শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে সভাপতিত্বে করেন বারুপাস ভারপ্রাপ্ত চেয়ারম্যান নারায়ণ চন্দ্র পাল। অনুষ্ঠান সঞ্চালন করেন বারুপাস মহাসচিব মিলন কান্তি রুদ্র।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেনু কুমার দে। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মীর মোহাম্মদ মহিউদ্দিন। প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট ধর্মীয় বক্তা প্রফেসর স্বদেশ চক্রবর্তী, বিশেষ বক্তব্য রাখেন অনুপম কুমার দে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বারুপাস উপদেষ্টা সুনিল চন্দ্র পাল, ভাইস চেয়ারম্যান নারায়ণ চন্দ্র পাল, অডিটর নারায়ণ পাল, যুগ্ম মহাসচিব সাধন বিকাশ পাল, সহ মহাসচিব দয়াল রুদ্র, ললিত রুদ্র, অর্থ সচিব স্বপন রুদ্র, শিক্ষা সচিব ইঞ্জিনিয়ার অমল রুদ্র, সাংগঠনিক সচিব আশিষ কুমার রুদ্র, প্রচার ও প্রকাশনা সচিব অধ্যাপক কমলেন্দু বিকাশ রুদ্র, দপ্তর সচিব ডা. শিমুল রুদ্র, সাংস্কৃতিক সচিব সমীরণ রুদ্র, সহপ্রচার সম্পাদক স্বপন রুদ্র, সহদপ্তর সচিব পরান কৃষ্ণ রুদ্র ও সহদপ্তর সচিব সাধন বিকাশ রুদ্র।

এছাড়া ঢাকা জেলা সভাপতি মানস পাল, চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সভাপতি প্রিয়নাথ রুদ্র, ফেনী জেলা সভাপতি পরিমন পাল, কক্সবাজার জেলা কমিটির সভাপতি তাপস রুদ্র, চট্টগ্রাম উত্তর জেলা সাধারণ সম্পাদক গোপাল  রুদ্র, চট্টগ্রাম দক্ষিণ জেলা  সাংগঠনিক সম্পাদক নিবারণ রুদ্র, দপ্তর সম্পাদক রনজিৎ রুদ্র, সাংস্কৃতিক সম্পাদক সুশান্ত রুদ্র, কক্সবাজার জেলার সাংস্কৃতিক সম্পাদক সত্যযোতি রুদ্র প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠানে প্রফেসর অর্ধেন্দু বিকাশ রুদ্র, প্রফেসর মিলন বিকাশ পাল, শশাঙ্ক মোহন রুদ্র, হিমাংশু বিমল রুদ্র এবং কনোজ রুদ্রের জন্য ১ মিনিট নীরবতা পালন করে স্মৃতিচারণ করা হয়। সংগঠন ও স্বজাতির জন্য তাদের ত্যাগ ও অবদানের কথা উঠে আসে বিভিন্ন বক্তার কথায়।  

সেই সঙ্গে বারুপাসের উত্তরোত্তর সমৃদ্ধি ও প্রসারের লক্ষ্যে সবাই মিলে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করা হয়। এ বছর ৮২ জন কৃতি ছাত্রছাত্রীকে বিশেষ সম্মাননা ও বৃত্তি প্রদান করা হয়।

news24bd.tv/FA