ফিলিস্তিনে ইসরায়েলি বর্বরতা অবিলম্বে বন্ধের দাবি বাংলাদেশের

ছবি: ইন্টারনেট।

ফিলিস্তিনে ইসরায়েলি বর্বরতা অবিলম্বে বন্ধের দাবি বাংলাদেশের

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনে নারী ও শিশুসহ নিরীহ বেসামরিকদের হত্যার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে এই বর্বরতা বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ।

রোববার (২৯ অক্টোবর) এক বিবৃতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ফিলিস্তিন পরিস্থিতি নিয়ে গত ২৭ অক্টোবর জাতিসংঘ সাধারণ পরিষদের জরুরি বিশেষ অধিবেশন আয়োজনে বাংলাদেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

অধিবেশনে গৃহীত রেজল্যুশনটিকে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা দিয়ে গাজায় একটি মানবিক যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছে বাংলাদেশ। সাধারণ পরিষদ ইসরায়েলকে ফিলিস্তিনি বেসামরিক জনসংখ্যাকে জোরপূর্বক স্থানান্তর করার প্রচেষ্টা বন্ধ করতে বলেছে।

একইসাথে অবৈধভাবে বন্দি সকল বেসামরিক নাগরিকদের অবিলম্বে এবং নিঃশর্ত মুক্তির আহ্বান জানানো হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, রেজুলেশন গৃহীত হওয়ার পরপরই গাজায় হামলা বৃদ্ধি করে আন্তর্জাতিক আইন, মানবাধিকার ও আন্তর্জাতিক সম্প্রদায়ের আহ্বানের প্রতি ইসরায়েলের চরম অবহেলার নিন্দা জানাই।

বাংলাদেশের পক্ষ থেকে বলা হয়, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, এই অঞ্চলে স্থায়ী শান্তি নিশ্চিত করার জন্য একটি দ্বি-রাষ্ট্র সমাধানই একমাত্র কার্যকর উপায়। আমরা একটি স্বাধীন ও সার্বভৌম ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে ফিলিস্তিনি জনগণের বৈধ আকাঙ্ক্ষার প্রতি আমাদের দৃঢ় সমর্থন পুনর্ব্যক্ত করছি।

news24bd.tv/FA