সুড়ঙ্গ থেকে বেরিয়ে ইসরায়েলি সেনাদের উপর হামাসের হামলা

সংগৃহীত ছবি

সুড়ঙ্গ থেকে বেরিয়ে ইসরায়েলি সেনাদের উপর হামাসের হামলা

অনলাইন ডেস্ক

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, গাজা উপত্যকার উত্তরাঞ্চলে হামাসের যোদ্ধাদের সঙ্গে তাদের লড়াই চলছে। আইডিএফ আরও জানিয়েছে, ইরিজ শহরের কাছে সুড়ঙ্গ থেকে বের হয়ে তাদের সেনাদের উপর অতর্কিত হামলা চালায় হামাস।

এ ব্যাপারে বিস্তারিত তথ্য প্রকাশ করে ইসরায়েলি আর্মি রেডিও বলেছে, রোববার (২৯ অক্টোবর) গাজা উপত্যকায় হঠাৎ করে সুড়ঙ্গ থেকে বের হয়ে আসেন হামাসের যোদ্ধারা। যা ইসরায়েলি সীমান্ত থেকে কয়েকশ মিটার দূরে অবস্থিত।

হামাসের যোদ্ধারা বের হয়ে ইসরায়েলি সেনাদের সঙ্গে লড়াই শুরু করেন।

অতর্কিত হামলা চালানো হামাসের অনেক যোদ্ধাকে হত্যার দাবি জানিয়েছে প্রতিরক্ষা বাহিনী। যদিও তাদের এ দাবির সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

হামাস ও ইসরায়েলি সেনাদের মধ্যে লড়াই চলার সময় মর্টার ছোড়া হয়।

মর্টার ছোড়ার কারণে ইসরায়েলের নেতিভ হা’আসারায় সতর্কতামূলক সাইরেন বেজে ওঠে।

ইসরায়েলি প্রতিরক্ষাবাহিনী টেলিগ্রামে একটি পোস্টে জানিয়েছে, গাজার উত্তরাঞ্চলে তারা স্থল অভিযান অব্যাহত রেখেছে এবং গাজার ভেতর হামাসের যোদ্ধাদের সঙ্গে তাদের লড়াই হয়েছে যারা হঠাৎ করে সেনাদের লক্ষ্য করে গুলি বর্ষণ শুরু করে।

হামাসের যোদ্ধাদের হত্যার দাবি জানিয়েছে প্রতিরক্ষা বাহিনী বলেছে, যারা ইসরায়েলি সেনাদের উপর গুলি চালিয়েছে তাদের হত্যা করা হয়েছে। এছাড়া গাজা উপত্যকার জিকিমের উপকূলীয় অঞ্চলের কাছে হামাসের যেসব যোদ্ধাকে শনাক্ত করা হয়েছে তাদের হত্যা করা হয়েছে।

এর আগে টেলিগ্রামে হামাসের সেনা শাখা আল-কাসেম ব্রিগেডস জানিয়েছিল, গাজার উত্তরাঞ্চলের বেইত লাহিয়ার কাছে ইসরায়েলি সেনাদের উপর তাদের যোদ্ধারা অতর্কিত হামলা চালিয়েছে।

সূত্র: টাইমস অব ইসরায়েল, বিবিসি

news24bd.tv/AA