অবরোধের পাল্টা কর্মসূচি ঘোষণা করল আওয়ামী লীগ

সংগৃহীত ছবি

অবরোধের পাল্টা কর্মসূচি ঘোষণা করল আওয়ামী লীগ

অনলাইন ডেস্ক

আগামী ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর টানা তিন দিন বিএনপি অবরোধ কর্মসূচির ঘোষণার পর এবার আওয়ামী লীগের পক্ষ থেকে ফের শান্তি সমাবেশের ডাক দেয়া হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, আওয়ামী লীগের চলমান শান্তি সমাবেশের যা কর্মসূচি ছিল তা অব্যাহত থাকবে।

সোমবার (৩০ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি।

কাদের বলেন, বিএনপি টানা তিন দিন অবরোধ কর্মসূচি দিয়েছে।

আমরা তাদের সঙ্গে পাল্টাপাল্টি কোনো কর্মসূচি দিচ্ছি না। আমাদের কর্মসূচি যা ছিল তা অব্যাহত থাকবে। আমাদের শান্তি সমাবেশ অব্যাহত থাকবে।

তিনি বলেন, রাজনীতিতে এমন কিছু ভুল আছে যেগুলো সংশোধনে অনেক সময় থাকে না।

বিএনপি এমন কিছু দৃশ্যমান অপরাধ, আন্দোলনের নামে করেছে; যেটা আজকে গাজায় যে নৃশংসতা সাধারণ মানুষের ওপর হচ্ছে তার চেয়েও ভয়ংকর। আমাদের নারী কর্মীরাও রেহাই পায়নি তাদের নির্যাতন থেকে। অনেককেই তারা তাদের পোশাক ধরে টানাটানি করেছে, আঘাত করেছে, মারধর করেছে। মাথা ফাটিয়ে দিয়েছে বলে অভিযোগ করেন তিনি।
 
সাংবাদিকদের ওপর নির্যাতন নিয়ে তিনি বলেন, তাহলে কি সাংবাদিকরা তাদের আসল রুপ নিয়ে লেখার কারণে নির্যাতন করা হয়েছে। সাংবাদিকরা যা দেখেছে তাই তো লিখবে এবং বলবে, এটাই তাদের অপরাধ। এই জন্য বিএনপি তাদের ওপর হামলা করেছে। যাদের বিবেক আছে, বিবেকবান মানুষ সত্যের পক্ষে বলে ও সত্যের সাধনা করে। এধরনের মানুষ বিএনপির চোখে ভালো নয়। প্রত্যেকেই অপরাধী।
 
অবরোধের নেতৃত্ব দেবে কে এমন প্রশ্ন রেখে কাদের বলেন, ২৮ তারিখে সরকার পতন, ২৯ তারিখে নতুন সরকার গঠন; এমন একটা কথা হয়েছিল তাদের মধ্যে। আজকে ৩০ তারিখেও আমরা আছি। ২৮ গেলো, ২৯ গেলো কিছুই তো হলো না। আমরা দেখতে পাচ্ছি আমাদের নেতাকর্মীদের মধ্যে বিজয়ের মনোভাব। এটাই আমাদের বিজয়।

বিএনপির সমর্থক গতকাল গাড়িতে আগুন দিয়ে পালাতে গিয়ে একটি নির্মাণাধীন বাড়ির ছাদে ওঠেন। এরপর সেখান থেকে লাফ দিয়ে পড়ে মারা গেছেন। তাকে আবার তাদের আন্দোলনের শহীদ হিসেবে আখ্যা দিচ্ছেন নেতারা।

 বিএনপির আন্দোলনের নামে সহিংসতার মুখে পরিস্থিতি মোকাবিলা করায় নেতাকর্মীদের সাধুবাদ জানিয়ে তিনি বলেন, ধানমণ্ডি, গুলিস্তানসহ পুরো ঢাকাজুড়ে নেতাকর্মীরা সেদিন পাহারায় ছিল এবং তাদের মধ্যে বিজয়ের উল্লাস ছিল। আমরা নিশ্চিতভাবে নির্বাচনে বিজয়ের দিকে যাচ্ছি।
 
news24bd.tv/AA