বড় জয় শেখ জামালের, জিতেছে শেখ রাসেলও 

সংগৃহীত ছবি

বড় জয় শেখ জামালের, জিতেছে শেখ রাসেলও 

অনলাইন ডেস্ক

বড় জয়ে স্বাধীনতা কাপ শুরু করলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড হিগোর লেইতের জোড়া গোলে ব্রাদার্স ইউনিয়নকে দলটি হারিয়েছে ৪-০ ব্যবধানে। অন্য গোল দুটি করেছেন ব্লাদিমির দিয়াজ ও সাজ্জাদ হোসেন। স্বাধীনতা কাপে জয় পেয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্রও।

বাংলাদেশ বিমানবাহিনীকে তারা হারিয়েছে ১-০ গোলে। একমাত্র গোলটি করেছেন দিপক রায়।

ব্রাদার্সকে হারিয়ে এক জয়েই 'এ' গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে শেখ জামাল। শেষ আটে জামালের সঙ্গী বাংলাদেশ পুলিশ।

নিজেদের প্রথম ম্যাচে তারা হারিয়েছিল ব্রাদার্সকে। এদিকে, টানা দুই হারে টুর্নামেন্ট থেকে বিদায় হয়েছে ব্রাদার্সের।

আজ কিংস অ্যারেনায় ব্রাদার্সকে কোনো সুযোগই দেয়নি শেখ জামাল। গোছালো ফুটবলে প্রতিপক্ষকে কোণঠাসা করে রাখে। জামালের জার্সিতে অভিষেক ম্যাচেই আলো ছড়িয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড হিগোর লেইতে। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন কলম্বিয়ান ফরোয়ার্ড ব্লাদিমির। এই দুইজনের রসায়নে এগারো মিনিটে এগিয়ে যায় শেখ জামাল। ব্লাদিমির লম্বা করে বাড়ানো ক্রস ব্রাদার্সের বক্সে নিয়ন্ত্রণে নিয়ে আগুয়ান গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে পাঠান হিগোর লেইতে। ১৪ মিনিটে আতিকুর রহমান ফাহাদের হেড সাইড পোস্টে প্রতিহিত হয়। ৩৬ মিনিটে আবারও হিগোর ম্যাজিক। প্রায় ৩০ গজ দূর থেকে ফ্রিকিকে জাল খুঁজে নেন এই ব্রাজিলিয়ান।  

দ্বিতীয়ার্ধেও আধিপত্য ছিল শেখ জামালের। আক্রমণাত্মক ফুটবলে ৫৯ মিনিটে ব্যবধান ৩-০ করে শেখ জামাল। গোললাইনের ওপর থেকে জয়নাল আবেদিনের কাটব্যাকে ছয়গজ বক্স থেকে অনায়াসে বল জালে পাঠান ব্লাদিমির দিয়াজ। ৭৩ মিনিটে ব্যবধান আরও বাড়ান বদলি নামা সাজ্জাদ হোসেন। হিগরের থ্রু পাস বক্সে পেয়ে দারুণ ফিনিশিং করেন সাজ্জাদ।  

অপরদিকে, মুন্সিগঞ্জে জয়ের ধারায় ফিরেছে শেখ রাসেল। 'বি' গ্রুপে আগের ম্যাচে রহমতগঞ্জের সঙ্গে গোল শূন্য ড্র করেছিল ক্লাবটি।

আজ বিমানবাহিনীর বিপক্ষে প্রথমার্ধে গোল করতে পারেনি শেখ রাসেল। আক্রমণে তেমন উজ্জ্বল ছিলেন না দলটির ফরোয়ার্ডরা। দ্বিতীয়ার্ধে বদলি নেমে রাসেল শিবিরে স্বস্তি ফেরান দিপক রায়। ৬১ মিনিটে বক্সের বাইরে থেকে এই তরুণের দারুণ ভলি জড়িয়ে যায় জালে। শেষ পর্যন্ত ব্যবধান ধরে রেখে তিন পয়েন্ট নিয়ে ফিরেছে দলটি। এতে কোয়ার্টার ফাইনালে খেলার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে শেখ রাসেলের।