আবারও ইসরায়েলে হিজবুল্লাহর হামলা

সংগৃহীত ছবি

আবারও ইসরায়েলে হিজবুল্লাহর হামলা

অনলাইন ডেস্ক

ইসরায়েলের উত্তরাঞ্চলে আবারও গোলাবর্ষণ করেছে লেবাননের সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহ। আজ সোমবার ইসরায়েলের উত্তরাঞ্চলীয় সীমান্ত এলাকায় সামরিক চৌকিতে এই হামলা হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে।

টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে জানানো হয়েছে, দক্ষিণ লেবানন থেকে হিজবুল্লাহর সদস্যরা ইসরায়েলের উত্তর সীমান্তের একটি সেনা অবস্থানে গোলাবর্ষণ করেছে। তবে এই হামলায় হতাহতের কোনো খবর মেলেনি।

এদিকে, হামলার জবাবে হিজবুল্লাহর অবস্থান লক্ষ্য করে কামান থেকে গোলাবর্ষণ করেছেন ইসরায়েলি সৈন্যরা। একই সময়ে দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর একটি স্থাপনাকে লক্ষ্যবস্তুতে পরিণত করার দাবি করেছে ইসরায়েলি বাহিনী।

ইসরায়েলের সামরিক বাহিনী লেবাননে হিজবুল্লাহর একটি ‘সামরিক স্থাপনায়’ হামলার ভিডিও প্রকাশ করেছে। তিন সপ্তাহ আগে গাজা সংঘাত শুরু হওয়ার পর থেকে ইসরায়েলি বাহিনী ও হিজবুল্লাহ প্রায় প্রত্যেকদিনই হামলা-পাল্টা হামলা চালিয়ে আসছে।

সীমান্ত সংঘাতে এখনও পর্যন্ত ৪৬ জন হিজবুল্লাহ যোদ্ধা নিহত এবং আরও ৪৩ জন আহত হয়েছেন বলে সশস্ত্র এই গোষ্ঠীটি জানিয়েছে।

এছাড়া সংঘর্ষ শুরু হওয়ার পর থেকে ইসরায়েল সীমান্তে ৪২টি পয়েন্টে ৮৪টি হামলা চালিয়েছে হিজবুল্লাহ। ইসরায়েলের সেনাবাহিনী বলছে, হিজবুল্লাহর হামলায় তাদের অন্তত সাত সেনা নিহত হয়েছে।

news24bd.tv/SHS