টানেলে কার রেসিংয়ের ভিডিও ভাইরাল!

সংগৃহীত ছবি

টানেলে কার রেসিংয়ের ভিডিও ভাইরাল!

অনলাইন ডেস্ক

জনসাধারণের চলাচলের জন্য বঙ্গবন্ধু টানেল খুলে দেওয়ার ২৪ ঘণ্টা না পেরুতেই কার রেসিংয়ে মেতেছে উঠতি বয়সী তরুণরা। এ নিয়ে সোমবার (৩০ অক্টোবর) একটি ভিডিও ভাইরাল হয়ে পড়লে সামাজিক যোগাযোগ মাধ্যমে । এ নিয়ে সমালোচনা শুরু হয়েছে।

জানা গেছে, রোববার মধ্য রাতে চলে এ কার রেসিং প্রতিযোগিতা।

‘দ্য স্লো কিডস’ নামে একটি পেজে টানেলে রেস দেওয়ার ভিডিওটি আপলোড করা হয়।

যেখানে ভিডিও ক্রেডিট হিসেবে 'সেজান এসডাব্লিজেড' নামে এক ব্যক্তির নাম উল্লেখ করা হয়েছে। এই রেসে প্রায় ১০টি গাড়ি অংশ নেয়। টানেলের ভিতরে গাড়ির সর্বোচ্চ গতিসীমা ৬০ কিলোমিটার নির্ধারণ থাকলেও কার রেসিং প্রতিযোগিতায় গাড়িগুলো ছিল বেপরোয়া।

 

সদ্য চালু হওয়া টানেলে এমন ঘটনা ঘটলেও কোনো ব্যবস্থা নেননি টানেল কর্তৃপক্ষ। অথচ ছিল টানেলের সার্বিক বিষয় পর্যবেক্ষণে লাগানো হয়েছে ১১০টি সিসি ক্যামেরা।

জানতে চাইলে বঙ্গবন্ধু টানেলের সহকারী প্রকৌশলী (টোল, ট্রফিক) গোলাম সামদানি হিমেল প্রথমে অস্বীকার করলেও পরে বিষয়টি অবগত আছেন বলে জানান।

নির্ধারণ গতিসীমার চেয়ে বেশি গতি নিয়ে গাড়ি চলাচলে সংশ্লিষ্ট গাড়িগুলোর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে কি-না এমন প্রশ্ন তিনি বলেন, কোনো ব্যবস্থা নেওয়া হয়নি তবে টানেলের ভিতর যেসব সিসি ক্যামেরা লাগানো আছে তার ফুটেজ দেখে গাড়িগুলোকে চিহ্নিত করা যাবে।  

গত শনিবার (২৮ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন করেন। পরদিন ভোর ৬টা থেকে যান চলাচলের জন্য টানেল খুলে দেওয়া হয়।