গাজীপুরে শ্রমিকদের আগুন দেওয়া কারখানা থেকে মরদেহ উদ্ধার

সংগৃহীত ছবি

গাজীপুরে শ্রমিকদের আগুন দেওয়া কারখানা থেকে মরদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক

গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী এলাকায়  শ্রমিক বিক্ষোভের সময় আগুন লাগানো কারখানা থেকে এক পোশাক শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় কোনাবাড়ী এলাকায় এবিএম ফ্যাশন লিমিটেড কারখানায় অগ্নিসংযোগ করে পোশাক শ্রমিকরা।

গাজীপুর মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার আবু তোরাব মোহাম্মদ শামসুর রহমান জানান, আগুন নেভানোর পর কারখানার ভেতর থেকে দগ্ধ অবস্থায় এক পুরুষ শ্রমিকের মরদেহ পাওয়া যায়। ওই ব্যক্তির দেহের অধিকাংশ পুড়ে যাওয়ায় এখনো পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

 

পুলিশ, ফায়ার সার্ভিস ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, কোনাবাড়ী এলাকায় কাশিমপুর রোডে কোনাবাড়ী থানা সংলগ্ন এবিএম ফ্যাশন লিমিটেড কারখানার ৬ তলা ভবনের নিচ তলা ও দ্বিতীয় তলায় শ্রমিকরা অগ্নিসংযোগ করে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে ডিবিএল, সারাবো, কালিয়াকৈর ও জয়দেবপুর ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে প্রায় দেড় ঘণ্টার  চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা।

গত কয়েকদিন ধরে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকরা বিক্ষোভ ও অবরোধ করে আসছিল। সোমবার দিনব্যাপী গাজীপুরের ভোগড়া বাইপাস, কোনাবাড়ী ও নাওজোরসহ বিভিন্ন এলাকায় সড়ক অবরোধ ভাঙচুর ও গাড়িতে অগ্নিসংযোগ করে শ্রমিকরা। এক পর্যায়ে সন্ধ্যায় ওই কারখানায় অগ্নিসংযোগ করে তারা।