২৮ অক্টোবরের ঘটনা তদন্তের আহ্বান ম্যাথিউ মিলারের

সংগৃহীত ছবি

২৮ অক্টোবরের ঘটনা তদন্তের আহ্বান ম্যাথিউ মিলারের

অনলাইন ডেস্ক

গত ২৮ অক্টোবর পুলিশ হত্যা ও সাংবাদিকদের উপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে মুখপাত্র ম্যাথিউ মিলার এসব ঘটনার তদন্ত করে দায়ীদের শাস্তি নিশ্চিতের আহবান জানিয়েছেন। এছাড়া অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পক্ষে যুক্তরাষ্ট্রের অবস্থানের কথা পুনর্ব্যক্ত করেছেন তিনি।

২৮ অক্টোবরই বাংলাদেশে রাজনৈতিক সহিংসতার ঘটনায় তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়ে উদ্বেগ জানায় ঢাকাস্থ মার্কিন দূতাবাস।

এবার ঢাকায় সংঘটিত রাজনৈতিক সমাবেশে সহিংসতার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে সুষ্ঠু তদন্ত দাবি করেছে মার্কিন পররাষ্ট্র দপ্তর।

মার্কিন স্টেট ডিপার্টমেন্টের নিয়মিত ব্রিফিংয়ে পুলিশ ও রাজনৈতিক কর্মী হত্যা, বাস ও হাসপাতালে আগুন দেয়া অগ্রহণযোগ্য বলে জানান, মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার। সেইসঙ্গে এর সাথে দায়ীদের জবাবদীহিতার আওতায় আনার আহ্বান জানান তিনি।

ম্যাথিউ মিলার বলেন, ২৮ অক্টোবর ঢাকায় সংঘটিত রাজনৈতিক সহিংসতায় আমরা নিন্দা জানাই।

পুলিশ সদস্য ও রাজনৈতিক কর্মীর নিহত হওয়া, হাসপাতাল ও বাসে আগুন দেওয়া অগ্রহণযোগ্য। অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের দায়িত্ব সবার।     

সহিংস কর্মকাণ্ড ও প্রাণহানির দায়ে ক্ষমতাসীন দলের ভূমিকা নিয়ে যুক্তরাষ্ট্র কোনো পদক্ষেপ নিবে কি-না এমন প্রশ্নও ছুড়ে দেন সাংবাদিক জ্যাকব মিল্টন। জবাবে মিলার বলেন, আমরা এটা স্পষ্ট করে বলেছি, বাংলাদেশে গণতন্ত্রের সমর্থনে প্রয়োজন হলে আমরা যেকোনো পদক্ষেপ নেব।

এরইমধ্যে ২৮ অক্টোবর বাংলাদেশে রাজনৈতিক সহিংসতার ঘটনায় যৌথভাবে উদ্বেগ প্রকাশ করেছে ঢাকাস্থ বিদেশি মিশনগুলো। সেইসঙ্গে অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক এবং শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশ তৈরি করতে আহ্বান জানানো হয়েছে।

news24bd.tv/SHS