গাজীপুরে অধিকাংশ কারখানা বন্ধ, শ্রমিকদের বিক্ষোভ

সংগৃহীত ছবি

গাজীপুরে অধিকাংশ কারখানা বন্ধ, শ্রমিকদের বিক্ষোভ

অনলাইন ডেস্ক

বেতন বাড়ানোর দাবিতে গাজীপুরে আজও বিক্ষোভ করছেন শ্রমিকরা। অব্যাহত শ্রমিক আন্দোলনের কারণে অধিকাংশ কারখানা বন্ধ ঘোষণা করেছেন কর্তৃপক্ষ। মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে কারখানা বন্ধ ঘোষণা করা হয়।

এদিকে গাজীপুরের বিভিন্ন এলাকায় ও মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভের ফলে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

শিল্প পুলিশ ও শ্রমিকরা জানান, গত ২৩ অক্টোবর থেকে কালিয়াকৈর উপজেলার মৌচাক ও তেলিচালা এলাকার কয়েকটি কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে মহাসড়ক অবরোধ শুরু করে। সেখান থেকে পর্যায়ক্রমে শ্রমিক বিক্ষোভ গাজীপুর মহানগরীর কোনাবাড়ী নাওজোর, ভোগরা, চান্দনা চৌরাস্তাসহ আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল থেকে শ্রমিকরা মৌচাক ও তেলিচালা এলাকায় মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। এছাড়া গাজীপুর মহানগরের চান্দরা, চান্দনা চৌরাস্তায় এলাকায় শ্রমিকদের বিক্ষোভ করতে দেখা গেছে।

অবরোধের মধ্যে স্বল্প পরিমাণে যানবাহন চলাচল করলেও শ্রমিকদের আন্দোলনের কারণে সকাল সাড়ে ৮টা থেকে সেগুলো চলাচল বন্ধ হয়ে যায়। বেতন বাড়ানোর দাবিতে শ্রমিকরা নানা ধরনের স্লোগান দিচ্ছেন।

এর আগে গত সোমবার (৩০ অক্টোবর) গাজীপুরের মহানগরীর কোনাবাড়ী, ভওগড়া, বাসন সড়ক, চান্দনা চৌরাস্তা এলাকায় প্রায় সারাদিনই শ্রমিকরা বিক্ষোভ চালায়।  

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মোহাম্মদ ইব্রাহিম খান বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছেন।

news24bd.tv/TR