হাসান সারওয়ার্দীকে রিমান্ডে নেবে পুলিশ

সংগৃহীত ছবি

বাইডেনের কথিত উপদেষ্টার সংবাদ সম্মেলন

হাসান সারওয়ার্দীকে রিমান্ডে নেবে পুলিশ

নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রদ্রোহিতার অপরাধে হাসান সারওয়ার্দীকে রিমান্ডে এনে জিজ্ঞাসা করা হবে বলে জানিয়েছেন পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান হারুন-অর-রশীদ।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে সারওয়ার্দীকে গ্রেপ্তারের পর ডিবি প্রধান বলেন, ২৮ তারিখ তার কার্যক্রমে বিএনপি নেতাকর্মীরা নাশকতায় উদ্বুদ্ধ হয়। তার শিখিয়ে দেয়া বক্তব্য দেন জো বাইডেনের কথিত উপদেষ্টা মিয়ান আরেফি।

ডিবি প্রধান বলেন, মঙ্গলবার দুপুরে রাজধানীতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে রোববার রাতে বাইডেনের কথিত উপদেষ্টা মিয়ান আরেফিসহ তিনজনের বিরুদ্ধে মামলার অন্যতম আসামি সারওয়ার্দী।

রোববার মামলার প্রধান আসামি মিঞাঁ জাহেদুল ইসলাম আরেফি ওরফে মিয়ান আরেফিকে দেশ থেকে পালিয়ে যাওয়ার সময়ে বিমানবন্দর থেকে গ্রেপ্তার করে পুলিশ।

শনিবার বিএনপির সমাবেশের মাঝেই নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয় সংবাদ সম্মেলন করেন এক ব্যক্তি। আর সেই ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পরেই শুরু হয় হইচই।

মার্কিন দূতাবাস ওই মিয়ান আরেফি নামে ওই ব্যক্তি প্রেসিডেন্ট বাইডেনের উপদেষ্টা নয় বলে জানায়। বিএনপিও এক বিবৃতিতে এই ব্যক্তির বক্তব্যর কোনো দায়ভার নেবে না বলে জানিয়েছে। তবে মিয়ান আরেফির বক্তব্যকালে তার পাশে ছিলেন বিএনপি নেতা ইশরাক হোসেন এবং সাবেক সেনা কর্মকর্তা হাসান সারওয়ার্দী।

বাইডেনের কথিত উপদেষ্টা মিয়ান আরেফিকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে জানা যায়, বিএনপি নেতারাই তাকে ইংরেজিতে বক্তব্য দিয়ে তাদের কার্যালয়ে নিয়ে যান। সেখানে বাইডেনের উপদেষ্টা হিসেবে পরিচয় দিতে বলা হয় তাকে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক