নোয়াখালীতে ১৬ মামলায় আসামি বিএনপির ১১৮০ নেতাকর্মী

নোয়াখালীতে ১৬ মামলায় আসামি বিএনপির ১১৮০ নেতাকর্মী

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের গায়েবি মামলা দিয়ে গণগ্রেপ্তারের অভিযোগ উঠেছে। ১৬টি গায়েবি মামলায় ১১৮০ জনকে আসামি করেছে বলে অভিযোগ করেন বিএনপি সমর্থিত নোয়াখালী ইউনাইটেড লইয়ার্স ফ্রন্ট নেতৃবৃন্দ।

মঙ্গলবার বিকেলে জেলা আইনজীবী সমিতি ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও নোয়াখালী ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের আহ্বায়ক এডভোকেট আবদুর রহমান।

নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক অভিযোগ করে বলেন, গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশের কর্মসূচি ঘোষণার পর থেকে নোয়াখালীর ৯টি উপজেলায় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গণগ্রেপ্তার শুরু করা হয়েছে।

এ ছাড়াও জামায়াতের ২২জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

৯টি উপজেলা থেকে বিএনপি ও সহযোগী সংগঠনের ১৩২জন নেতাকর্মীসহ সর্বমোট ১৫৩ জনকে মিথ্যা এবং গায়েবি মামলায় গ্রেপ্তার করা হয়।

আসামির মধ্যে, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শাহাদাত হোসেন, জেলা কৃষক দলের সভাপতি ভিপি পলাশ ও সদর বিএনপি নেতা আলমগীরসহ অনেকে রয়েছেন।

তিনি অভিযোগ করে আরও বলেন, পরিবারের সদস্যদের মানসিক নির্যাতন করা হচ্ছে।

গায়েবি মামলায় সিনিয়র আইনজীবীদেরকেও আসামি করা হচ্ছে।

তিনি বলেন, সরকার ২০১৮ সালে একটি একতরফা নির্বাচন করে। আবারো একটি একতরফা নির্বাচন করতে কোনো ওয়ারেন্ট, মামলা ছাড়া গণগ্রেপ্তার চালাচ্ছে। বিএনপির সাধারণ সমর্থক ব্যবসায়ীদেরও গ্রেপ্তার করা হচ্ছে। পুলিশ যদি এ ধরনের গ্রেপ্তার বন্ধ না করে তাহলে পুলিশ প্রশাসনের সাথে সাধারণ মানুষের সম্পর্ক আরও খারাপ হয়ে যাবে। তিনি এ ধরনের গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে পুলিশ প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা পালনের আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট জাকারিয়া। এ সময় নোয়াখালী ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের যুগ্ম-আহ্বায়ক তাজুল ইসলাম,নোয়াখালী জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট কাজী কবির আহমেদ, সিনিয়র আইনজীবী আমির হোসেন বুলবুল, জেলা বিএনপির কোষাধ্যক্ষ আবু নাছের, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব নুরুল আমিন ও এডভোকেট পলাশ উপস্থিত ছিলেন।

অভিযোগের বিষয়ে জানতে নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলামকে ফোন দিলে তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।

news24bd.tv/FA