১৭৭ বিশেষজ্ঞ চিকিৎসকের পদোন্নতি

সংগৃহীত ছবি

১৭৭ বিশেষজ্ঞ চিকিৎসকের পদোন্নতি

অনলাইন ডেস্ক

দেশের বিভিন্ন মেডিকেল শিক্ষাপ্রতিষ্ঠান ও হাসপাতালে কর্মরত আরও ১৭৭ জন বিশেষজ্ঞ চিকিৎসককে সহযোগী ও সহকারী অধ্যাপক পদে পদোন্নতি দিয়েছে সরকার। গতকাল মঙ্গলবার দুটি পৃথক প্রজ্ঞাপনে পদোন্নতির এ আদেশ দেওয়া হয়েছে।  

মঙ্গলবার (৩১ অক্টোবর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের (পার-১) উপসচিব সারমিন সুলতানা স্বাক্ষরিত পৃথক দুটি প্রজ্ঞাপনের একটিতে বলা হয়েছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের বিভাগীয় পদোন্নতি কমিটির সুপারিশের ভিত্তিতে বিসিএস স্বাস্থ্য ক্যাডারে কর্মরত কর্মকর্তাদের (তালিকায় উল্লেখ করা নাম) জাতীয় বেতন স্কেল ২০১৫ এর চতুর্থ গ্রেডে টাকা ৫০ হাজার টাকা থেকে ৭১ হাজার ২০০ টাকা বেতনক্রমে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি প্রদান করা হলো। পুনরাদেশ না দেওয়া পর্যন্ত পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা পদোন্নতির অব্যবহিত পূর্বের পদ ও কর্মস্থলে (ইনসিটু) কর্মরত থাকবেন।

অন্য এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের বিভাগীয় পদোন্নতি কমিটির সুপারিশের ভিত্তিতে বিসিএস স্বাস্থ্য ক্যাডারে কর্মরত কর্মকর্তাদেরকে (তালিকায় উল্লেখ করা নাম) জাতীয় বেতনস্কেল ২০১৫ এর ৬ষ্ঠ গ্রেডে টাকা ৩৫ হাজার ৫০০ টাকা থেকে ৬৭ হাজার ১০ টাকা বেতনক্রমে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি প্রদান করা হলো। পুনরাদেশ না দেওয়া পর্যন্ত পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা পদোন্নতির অব্যবহিত পূর্বের পদ ও কর্মস্থলে (ইনসিটু) কর্মরত থাকবেন।

এতে আরও বলা হয়, পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদেরকে আগামী ৯ নভেম্বরের মধ্যে তাদের যোগদানপত্র স্বাস্থ্যসেবা বিভাগের পার-১ শাখার ই-মেইলে (per1@hsd.gov.bd) প্রেরণ করতে হবে। লিয়েন অথবা প্রেষণ অথবা শিক্ষা ছুটি ভোগরত কর্মকর্তাদের ক্ষেত্রে যোগদানের পর পদোন্নতির পদায়ন কার্যকর হবে।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক