২৭ বছরের কারাদণ্ডপ্রাপ্ত যুবলীগ নেত্রী পাপিয়ার জামিন

সংগৃহীত ছবি

২৭ বছরের কারাদণ্ডপ্রাপ্ত যুবলীগ নেত্রী পাপিয়ার জামিন

অনলাইন ডেস্ক

জ্ঞাত আয় বহির্ভূত মামলায় যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়াকে জামিন দিয়েছেন হাইকোর্ট। আজ বুধবার বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মোহাম্মদ আলীর দ্বৈত বেঞ্চ এ আদেশ দেয়।

পাপিয়ার বিরুদ্ধে মোট ১০টি মামলা রয়েছে. অন্য ৯টি মামলায় ইতিমধ্যে পাপিয়া জামিনে থাকায় তার মুক্তিতে কোনো‌ বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী।

এর আগে, ২০২২ সালে সাড়ে ৬ কোটি টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করে দুদক।

এছাড়াও পাপিয়ার বিরুদ্ধে অভিজাত এলাকায় দেহ ব্যবসা পরিচালনা সহ বেশ কিছু মামলা রয়েছে। এর মধ্যে অস্ত্র আইনে করা দুটি মামলায় তাকে মোট ২৭ বছর কারাদণ্ড দিয়েছিল বিচারিক আদালত।  

গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে হাজতিকে মারধর ও নির্যাতনের অভিযোগে চলতি বছরের ৩ জুলাই কারাবন্দি পাপিয়াকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়।  

উল্লেখ্য, দেশব্যাপী ক্যাসিনোবিরোধী অভিযানের সময় ২০২০ সালের ২২ ফেব্রুয়ারি রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশত্যাগের সময় গ্রেপ্তার হন পাপিয়া।

 পরের দিন ২৩ ফেব্রুয়ারি দুপুরে পাপিয়ার ফার্মগেটের বাসা থেকে একটি বিদেশি পিস্তল, দুটি পিস্তলের ম্যাগাজিন, ২০টি পিস্তলের গুলি, পাঁচ বোতল বিদেশি মদ ও ৫৮ লাখ ৪১ হাজার টাকা উদ্ধার করা হয়। ওই ঘটনায় শেরেবাংলা নগর থানায় অস্ত্র আইনে একটি, বিশেষ ক্ষমতা আইনে একটি এবং বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে আরেকটি মামলা করা হয়।

অস্ত্র মামলাতেই পাপিয়া ও তার স্বামীকে ২৭ বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত।

news24bd.tv/SHS