পুলিশের ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তার করা হচ্ছে: আইজিপি

ফাইল ছবি

পুলিশের ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তার করা হচ্ছে: আইজিপি

মাসুদ সুমন

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, পুলিশের ওপর হামলা, জালাও পোড়াও এর ঘটনার যারা জড়িত শুধুমাত্র তাদেরকেই গ্রেপ্তার করা হচ্ছে। এর বাইরে গ্রেপ্তারকৃতরা রাষ্ট্রীয় ষড়যন্ত্রে সাথে যুক্ত কিনা তা খতিয়ে দেখা হবে।

বিএনপির মহাসমাবেশ, হরতাল ও অবরোধে আহত পুলিশ সদস্যদের শারীরিক অবস্থার খোঁজ নিতে সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান তিনি। পরে সাংবাদিকদের আলাপকালে এ কথা বলেন আইজিপি।

এ সময় পুলিশের উপর হামলার নিন্দা জানান তিবি। বলেন, বিচারপতির বাসভবনে হামলা ও পুলিশের উপর হামলায় যারা জড়িত তাদের গ্রেপ্তার করা হচ্ছে।  

এছাড়াও সাবেক সেনা কর্মকর্তা ও কথিত জো বাইডেনের উপদেষ্টা রাষ্ট্রীয় কোন ষড়যন্ত্রে সাথে যুক্ত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।  

এদিকে দুপুরে মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন গোয়েন্দা প্রধান হারুন অর রশীদ।

জানান, নাশকতার মামলায় গ্রেপ্তার হওয়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে আজ আদালতে তুলে ১৫ দিনের রিমান্ড চাইবে তারা।  

এছাড়াও, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দীর ১০ দিনের রিমান্ড চাওয়া হবে বলেও জানান তিনি। বলেন, পুলিশের গাড়িতে যারা হাত দিয়েছে তাদের কাউকেই ছাড় দেয়া হবে না।

news24bd.tv/TR