মৈত্রী এক্সপ্রেসে পর পর তিনটি পেট্রোল বোমা হামলা

সংগৃহীত ছবি

মৈত্রী এক্সপ্রেসে পর পর তিনটি পেট্রোল বোমা হামলা

অনলাইন ডেস্ক

পাবনার ঈশ্বরদীতে ঢাকা-কোলকাতার মধ্যে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে পর পর তিনটি পেট্রোল বোমা হামলার ঘটনা ঘটেছে। বুধবার দুপুর ১২.৫৫ মিনিটের সময় ঈশ্বরদী রেলওয়ে জংশন ষ্টেশনের অদূরে লোকসেড রেলগেট এলাকায় ভারতের কোলকাতা থেকে ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ট্রেনের বড় ধরণের কোন ক্ষতি না হলেও ট্রেনের যাত্রীবাহী কোচের একটি জানালার গ্লাস ভেঙ্গে যায়। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

ঘটনার পর থেকেই পুরো এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

মৈত্রী এক্সপ্রেস ট্রেনের চালক (এল.এম) রবিউল ইসলাম জানান, ভারতের কোলকাতা ছেড়ে আসা মৈত্রী এক্সপ্রেস ট্রেন ঈশ্বরদী জংশন ষ্টেশনে যাত্রা বিরতি শেষে ১২.৫৫ মিনিটের সময় ঈশ্বরদী লোকসেড রেলগেট এলাকা অতিক্রম করার সময় দুর্বৃত্তরা পরপর তিনটি পেট্রোল বোমা নিক্ষেপ করে। যার দু’টি পেট্রোল বোমা ট্রেনের ইঞ্জিনে লাগে এবং অপর একটি বোমা ইঞ্জিন সংলগ্ন কোচে আঘাত লাগে। বোমা হামলায় ইঞ্জিনের কোন ক্ষতি না হলেও কোচের একটি জানালার কাচ ভেঙ্গে যায়।

মৈত্রী এক্সপ্রেস ট্রেনের পরিচালক (গার্ড) জিয়াউদ্দিন জানান, ঈশ্বরদী জংশন ষ্টেশন থেকে ঢাকার উদ্দেশে যাওয়ার সময় ঈশ্বরদী লোকসেড এলাকায় দুর্বৃত্তরা পেট্রোল বোমা ছোড়ে। বোমা হামলায় বড় ধরণের কোন ক্ষতি না হলেও যাত্রীবাহী কোচের একটি জানালার গ্লাস ভেঙ্গে যায়। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।

ঈশ্বরদী রেলওয়ে জি আরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুনুজ্জামান রোমেল জানান, মৈত্রী এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তরা ‘পাথর’ বা ‘কিছু একটা’ নিক্ষেপ করে। এতে ট্রেনের একটি বাহিরের জানালার গ্লাস ভেঙ্গে যায়। এতে ট্রেন চলাচলের কোন ক্ষতি হয়নি। বিষয়টি গভীর ভাবে তদন্ত করা হচ্ছে বলেও জানান তিনি।  

পাকশী রেলওয়ের বিভাগীয় ম্যানেজার শাহ্ সুফি নুর মোহাম্মদ জানান, ভারতের কোলকাতা ছেড়ে আসা মৈত্রী এক্সপ্রেস ট্রেন ঈশ্বরদী জংশন ষ্টেশনে যাত্রা বিরতি শেষে ঢাকার অভিমুখে যাওয়ার সময় লোকসেড রেলগেট এলাকায় কে বা কারা ট্রেনকে লক্ষ্য করে ‘কিছু একটা’ নিক্ষেপ করে। এতে ট্রেনের কোন ক্ষতি হয়নি। বিষয়টি রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। ঘটনার পর  পুরো এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

news24bd.tv/Aa