রাজনৈতিক দলগুলোকে কেন বৈঠকে ডাকলো ইসি?

ফাইল ছবি

রাজনৈতিক দলগুলোকে কেন বৈঠকে ডাকলো ইসি?

নিজস্ব প্রতিবেদক

বিএনপি সংলাপে অংশ নেবে কি না সে বিষয়ে কোনো মন্তব্য করতে চান না নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাঙ্গীর আলম। তিনি আরও বলেন, সংলাপ নয় নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে জানতে রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানিয়েছে কমিশন।

বুধবার (১ নভেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। ইসি সচিব আরও জানান, বৈঠকে নির্বাচনকালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবগণ।

তিনি বলেন, ৪ নভেম্বর রাজনৈতিক দলগুলোকে ডাকা হয়েছে শুধুমাত্র নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে জানানোর জন্য। ভোটকেন্দ্রের স্থাপনা মেরামত ও ভৌত অবকাঠামো সংস্কার, পার্বত্য ও দুর্গম এলাকায় ভোটের সরঞ্জাম পাঠানো, দেশি বিদেশি পর্যবেক্ষক নিয়োগে সহায়তা, পোস্টাল ব্যালটে ভোট প্রদান বিষয়ে সহযোগিতা, আইনশৃঙ্খলা ও নিরাপত্তা পরিকল্পনাসহ বিভিন্ন বিষয়ে সভায় আলোচনা হয় বলে জানান তিনি।

মঙ্গলবার (৩১ অক্টোবর) ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপিসহ নিবন্ধিত ৪৪টি রাজনৈতিক দলকে আগামী শনিবার বৈঠকের জন্য ডেকেছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির পক্ষ থেকে বলা হয়, সাম্প্রতিক সহিংসতা ও আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনের পরিবেশ শান্ত রাখা এবং সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য দলগুলোর মতামত নিতে এ বৈঠকের আয়োজন করা হয়েছে।

ইসি সচিব জাহাঙ্গীর আলম বলেন, আমরা আগামী ৪ নভেম্বর নিবন্ধিত ৪৪টি রাজনৈতিক দলের প্রধান দুই ব্যক্তিকে নির্বাচন আয়োজন সংক্রান্ত আলোচনার আমন্ত্রণ জানিয়েছি। একদিনেই ৪৪টি দলের সাথে কথা হবে। সকালে ২২টি দল এবং বিকেলে ২২টি দলের সাথে আলোচনা হবে।

news24bd.tv/FA

পাঠকপ্রিয়