নিউজিল্যান্ডকে ৩৫৮ রানের টার্গেট দিল দ. আফ্রিকা

সংগৃহীত ছবি

নিউজিল্যান্ডকে ৩৫৮ রানের টার্গেট দিল দ. আফ্রিকা

অনলাইন ডেস্ক

এবারে বিশ্বকাপে প্রোটিয়াদের রানের গতি যেন থামছেই না। কুইন্টন ডি কক ও রসি ফন ডার ডুসেনের জোড়া সেঞ্চুরিতে নিউজিল্যান্ডকে ৩৫৮ রানের লক্ষ্যমাত্রা দিয়েছে দক্ষিণ আফ্রিকা।

বুধবার (১ নভেম্বর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ব্ল্যাকক্যাপসদের বিরুদ্ধে ৩৫৭ রান সংগ্রহ করেছে প্রোটিয়ারা। ওপেনার ডি কক ১১৪ এবং ডুসেন ১৩৩ রানের ইনিংস খেলেন।

পুনেতে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে প্রথমে ব্যাটিংয়ে পাঠান কিউই অধিনায়ক টম লাথাম। উদ্বোধনী জুটিতে ৩৮ রান সংগ্রহ করে প্রোটিয়ারা। ২৪ রানে সাজঘরে ফিরে যান অধিনায়ক টেম্বা বাভুমা। দ্বিতীয় উইকেটে ডুসেনকে নিয়ে ২০০ রানের বিশাল জুটি গড়েন আরেক ওপেনার কুইন্টন ডি কক।

২৩৮ রানের মাথায় ১১৪ রানে আউট হন প্রোটিয়া উইকেটকিপার। এটা নিয়ে এবারের প্রতিযোগিতায় চতুর্থ সেঞ্চুরি হাঁকালেন ডি কক। ১১৬ বলে ১০টি চার ও ৩টি ছক্কা মারেন প্রোটিয়া তারকা।

৩১৬ রানের মাথায় ব্যাক্তিগত ১৩৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেন ডুসেন। ১১৮ বলের মোকাবিলায় ৯টি চার ৫টি ছক্কা হাঁকান এই টপঅর্ডার। ডেভিড মিলার মাত্র ৩০ বলে তুলে নেন ২৪তম ফিফটি। ২ চার ও ৪ ছক্কায় ৫৩ রানে ঝোড়ো ইনিংস খেলেন এই প্রোটিয়া ব্যাটার। শেষ দিকে ক্লাসেন ৭ বলে ১৫ এবং মার্করাম ১ বলে ৬ রানে অপরাজিত থাকেন। তাদের ঝেড়ো ব্যার্টিংয়ে ৪ উইকেট হারিয়ে ৩৫৭ রানের সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা। নিউজিল্যান্ডের হয়ে সাউদি ২টি উইকেট শিকার করেন।

news24bd.tv/আইএএম