জাতিসংঘের মানবাধিকার কমিশনের বিবৃতি ত্রুটিপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী

সংগৃহীত ছবি

জাতিসংঘের মানবাধিকার কমিশনের বিবৃতি ত্রুটিপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

জাতিসংঘের মানবাধিকার কমিশন (ইউএনএইচআরসি) ওয়েবসাইটে দেওয়া বিবৃতিকে ত্রুটিপূর্ণ বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্রকে নিয়ে অনেকেই খেলছে, জো বাইডেনের ভুয়া উপদেষ্টা তারই প্রমাণ। বুধবার (১ নভেম্বর) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এর আগে মঙ্গলবার (৩১ অক্টোবর) ইউএনএইচআরসির ওয়েবসাইটে একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়, বাংলাদেশ যখন নির্বাচনের দিকে এগোচ্ছে তখন আমরা সব রাজনৈতিক নেতাদের উদ্দেশ্যে বলতে চাই যে, এ ধরনের সহিংসতা অগ্রহণযোগ্য।

আমরা তাদের সহিংসতায় উসকানি সৃষ্টি করতে পারে এমন বিবৃতি প্রদান বা কর্মকাণ্ড থেকে বিরত থাকার আহ্বান জানাই।

জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনারের কার্যালয় থেকে বলা হয়, চলমান এই সহিংসতায় বেশ কয়েকজন মানুষ নিহত হয়েছেন। নিহতদের মধ্যে পুলিশ সদস্য, পথচারী ও বিরোধী দলের কর্মীরা রয়েছেন। প্রায় ৩০ জন সাংবাদিক বিক্ষোভকারী ও মোটরসাইকেলে চড়ে আসা মুখোশধারী ব্যক্তিদের হাতে লাঞ্ছিত হয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, অনেক বর্ণনা বেশ ত্রুটিপূর্ণ এবং আসল ঘটনার বিবর্জিত। আমরা এর একটা প্রতিবাদ পাঠাব। আমরা মনে করি, তারা যথাযথভাবে অবহিত নন। তাদের তথ্যে ঘাটতি আছে। এ রকম প্রতিষ্ঠানগুলোর তথ্যের ঘাটতি থাকা খুবই দুঃখজনক।

news24bd.tv/আইএএম

পাঠকপ্রিয়